শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

মোনাজাত শেষে ট্রাকে চেপে ‘ঘরে ফেরার যুদ্ধ’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০১:২৮ পিএম

শেয়ার করুন:

মোনাজাত শেষে ট্রাকে চেপে ‘ঘরে ফেরার যুদ্ধ’

টঙ্গীর তুরাগ নদের তীরে শেষ হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে দুই পর্বের ৫৬তম ইজতেমা।

আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মানুষ হাজির হন তুরাগ তীরে। মোনাজাত শেষে এবার বাসায় ফেরার পালা।


বিজ্ঞাপন


মোনাজাতের পর উত্তরা-ফার্মগেট সড়কে বাস চলাচল শুরু হয়েছে। কিন্তু যাত্রীর তুলনায় বাসের সংখ্যা কম হওয়ায় ভোগান্তি পোহাতে হচ্ছে মুসল্লিদের। সেজন্য বিকল্প যান হিসেবে ট্রাকযোগে অনেককে গন্তব্যে ফিরতে দেখা গেছে। এক্ষেত্রে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। বাস কিংবা ট্রাকেও যাদের জায়গা হয়নি তাদের কেউ বাইকযোগে আবার কেউ হেঁটেই বাড়ির পথ ধরেছেন।

রোববার (১৫ জানুয়ারি) দুপুর পৌনে একটার দিকে একটি ট্রাকের চালক মাহমুদ মিয়া ঢাকা মেইলকে বলেন, ইজতেমায় মোনাজাতে শরিক হতে এসেছিলাম। মোনাজাত শেষে যাত্রাবাড়ীর উদ্দেশ্যে যাত্রা করেছি।

khalil-1

ট্রাফিক পুলিশ জানায়, আখেরি মোনাজাতকে কেন্দ্র করে ডাইভারশন থাকায় উত্তরার দিকের বেশকিছু সড়ক বন্ধ রাখা হয়েছিল। তবে মোনাজাত পরে ডাইভারশন তুলে দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


পলাশ মিয়া নামে এক মুসল্লি বলেন, মোনাজাতে অংশ নিতে ভোর রাতে টঙ্গী আসি। এখন মোনাজাত শেষ হয়েছে। তাই বাসায় ফিরে যাচ্ছি।

যাত্রাবাড়ী এলাকায় বাসিন্দা রবিউল ইসলাম জানান, ইজতেমায় মোনাজাত শেষে বাসায় ফিরছি। কিন্তু বাসের সংকট থাকায় ট্রাকে করে বাসায় যেতে হচ্ছে। তবে উত্তরা থেকে যাত্রাবাড়ী ২০০ টাকা করে নিচ্ছেন ট্রাক চালকরা।

কেআর/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর