বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইজতেমায় ওজুর পানি ৪০, পুরনো পেপার ১৫ টাকা!

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩, ০৭:৩৫ পিএম

শেয়ার করুন:

ইজতেমায় ওজুর পানি ৪০, পুরনো পেপার ১৫ টাকা!

টঙ্গীতে শুরু হওয়া প্রথম দফার ইজতেমার প্রথম দিন ওজুর জন্য চড়া দামে পানি বিক্রি করতে দেখা গেছে। স্থানভেদে ২০ থেকে ৪০ টাকা বিক্রি হয়েছে একজন ব্যক্তির ওজু উপযোগী পানি। আর নামাজের জন্য ইজতেমা মাঠে বিক্রি হচ্ছে পুরনো পত্রিকা। একেকটা পত্রিকার জন্য দাম গুনতে হয়েছে ১০ থেকে ১৫ টাকা।

শুক্রবার (১৩ জানুয়ারি) টঙ্গী স্টেশন রোড ও কামারপাড়া রোড এলাকায় এমন চিত্র দেখা গেছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইজতেমায় অংশ নেওয়া মুসল্লিরা। 


বিজ্ঞাপন


জানা গেছে, পত্রিকা ও পানির এই মৌসুমী ব্যবসায়ীরা স্থানীয় বাসিন্দা। তারা সুযোগ বুঝে নেমেছেন এই ব্যবসায়। 

ইজতেমার মূল মাঠে জুমার দিন মানুষের বাড়তি চাপ ছিল। ফলে অনেকেই অজু করতে বেগ পেয়েছেন। আর মূল ময়দানের বাইরে অবস্থান নেওয়াদের সঙ্গে ব্যবসায় মেতেছেন স্থানীয়দের একাংশ। 

টাকা দিয়ে, তাও আবার চড়া দামে ওজুর পানি কেনায় আপত্তি থাকলেও বাধ্য হয়ে পানি কিনেছেন অনেকেই। অনেকে রাস্তায় দাঁড়িয়ে জুমার নামাজ আদায় করতে পুরনো পত্রিকা কিনেছেন ১৫ টাকা করে।

সাগর নামে একজন ঢাকা মেইলকে বলেন, 'আমি মোহাম্মদপুর থেকে এসেছি। জায়নামাজ নিয়ে আসি নাই। ওজুও করা লাগবে। ৩০ টাকা দিয়ে ওজুর পানি কিনছি। একটা পত্রিকা বিছিয়ে নামাজ পড়ছি। পুরনো পত্রিকা! ১৫ টাকা নিল।'


বিজ্ঞাপন


ইজতেমায় অংশ নেওয়া সাইফুল ইসলাম নামে আরেকজন বলেন, 'আমি আসছিলাম ইজতেমায় জুমার নামাজ পড়তে। ভেতরে যাই নাই। বাইরে ওজুর জন্য পানি বিক্রি হচ্ছিল। সেখান থেকে ৪০ টাকায় পানি কিনে ওজু করলাম।'

তাদের মতো আরও অনেকেই বাধ্য হয়ে চড়া দামে ওজুর পানি ও পত্রিকা নিতে জুমার নামাজ আদায় করেন।

কারই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর