বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বয়ান, জিকির-আসগারে চলছে প্রথম পর্বের শেষ দিনের ইজতেমা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ০৯:০৮ এএম

শেয়ার করুন:

বয়ান, জিকির-আসগারে চলছে প্রথম পর্বের শেষ দিনের ইজতেমা

টঙ্গীর তুরাগ নদের তীরে আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিন আজ। রোববার (১৫ জানুয়ারি) বাদ ফজর থেকে চলছে বয়ান, জিকির আসগার। এর পরে চলবে হেদায়েতি বক্তব্য। পরবর্তীতে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে মুসলিমদের এই বড় জমায়েত।

আজ সকাল বেলা ১১টা থেকে ১২টার মধ্যে এই মোনাজাত শেষ হওয়ার কথা রয়েছে। বিশ্ব ইজতেমাকে ঘিরে টঙ্গী ও আশপাশের এলাকায় ধর্মীয় উৎসবের আমেজ বিরাজ করছে। আখেরি মোনাজাতে অংশ নিতে এরই মধ্যে দেশের নানা প্রান্ত ও বিভিন্ন দেশ থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানে চলে এসেছেন। শীত উপেক্ষা করে চটের ছাউনির নিচে অবস্থান নিয়েছেন তারা।


বিজ্ঞাপন


তাবলীগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বীদের পরামর্শের ভিত্তিতে বিশ্ব তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বি বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের আখেরি মোনাজাত পরিচালনা করবেন বলে আশা করা হচ্ছে। মোনাজাতে বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া করা হবে। 

এবারে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে পাঁচটি স্পেশাল ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। সেই সঙ্গে আখেরি মোনাজাত উপলক্ষে ঢাকা ছেড়ে যাওয়া ও ঢাকায় প্রবেশের সময় সব ট্রেন টঙ্গী রেলস্টেশনে থামবে। এছাড়া আখেরি মোনাজাত উপলক্ষে ‘মোনাজাত স্পেশাল’ নামের বিশেষ ট্রেন পরিচালিত হবে। যা রোববার সকাল ১০টা থেকে কমলাপুর রেলস্টেশন থেকে টঙ্গীর উদ্দেশে ছেড়ে যাবে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, কমলাপুর রেলস্টেশন থেকে টঙ্গীর উদ্দেশ্যে প্রথম ট্রেন ছেড়ে যায় ভোর ৫টা ৩০ মিনিটে, দ্বিতীয় ট্রেন ছাড়ে সকাল ৭টা ১৫ মিনিটে, তৃতীয় ট্রেন ছাড়ে ৭টা ৩০ মিনিটে, চতুর্থ ট্রেন ছাড়বে ৯ টায় এবং পঞ্চম ট্রেন ছাড়বে সকাল ১০টায়।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর