বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

অ্যাপে মিলছে না বাইক, চুক্তিতে ইচ্ছেমতো ভাড়া আদায়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০৯:৩০ এএম

শেয়ার করুন:

অ্যাপে মিলছে না বাইক, চুক্তিতে ইচ্ছেমতো ভাড়া আদায়

দুই পর্বের বিশ্ব ইজতেমার শেষ পর্বের আখেরি মোনাজাত আজ। প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতেও অংশ নিতে তুরাগ অভিমুখে যাচ্ছেন অনেক মুসল্লি। যে যেভাবে পারছেন ছুটে যাচ্ছেন।

রোববার (২২ জানুয়ারি) সকাল থেকেই ইজতেমামুখী মানুষের ঢল নেমেছে। শিশু থেকে শুরু করে বৃদ্ধ সব বয়সী ধর্মপ্রাণ মানুষ শীতকে উপেক্ষা করে ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ছুটছেন। বিভিন্ন সড়কে গাড়ি চলাচল বন্ধ থাকায় অনেকেই নিজস্ব বাহনে ছুটে যাচ্ছেন। আর বিমানবন্দর সড়কে গাড়ি কম থাকার সুযোগ নিচ্ছে অনেক বাইকররা। যারা পাঠাও উবার ব্যবহার করেন তারা অ্যাপসের ভাড়ায় না গিয়ে ইচ্ছেমতো অতিরিক্ত ভাড়ায় যাত্রী নিয়ে ছুটছেন ইজতেমা মুখে।


বিজ্ঞাপন


সকাল ৮টায় ফার্মগেট ও মহাখালী সড়কে অনেক মানুষের ভিড় দেখা যায়। মহাখালী এলাকায় জুলহাস মিয়া বলেন, নীলক্ষেত থেকে একাধিক গাড়িতে মহাখালী পর্যন্ত আসলাম, বিমানবন্দর গাড়ি চললেও তুলনামূলক কম। মোটরসাইকেল অনেক ভাড়া যাচ্ছে।

কাকলী এলাকায় অপেক্ষারত এক বাইক চালকের কাছে ভাড়া জানতে চাইলে তিনি বলেন, এয়ারপোর্ট পর্যন্ত যাওয়া যাবে ৩শ টাকা।

দীর্ঘ অপেক্ষার পর গাড়ি না পেয়ে অনেকে হেটে যাচ্ছেন। কেউ ভাড়া ঠিক করে ছুটছেন।

বনানী বাসস্ট্যান্ড এলাকায় অপেক্ষারত মোটরবাইক  তিনশ থেকে আরও বেশি ভাড়া চাইলেও কেউ আড়াই শ, বা তিনশত টাকাতেই যাচ্ছেন।


বিজ্ঞাপন


খালেদ মিয়া নামে এক চালক বলেন, এই সড়কে বাইকে যাওয়া যায় কিছু দূর। আজ মানুষের চাপ বেশি হওয়ায় রাস্তা ডাইভারশন আছে।

বাইকের ভাড়া বেশি নেওয়া হচ্ছে জানিয়ে রফিকুল ইসলাম নামে এক যাত্রী বলেন, ইজতেমার কারণে অনেকেই সুযোগ নিচ্ছে। আমাদের দেশে একটা উসিলা আসলেই হল সুযোগ নিতে সবাই ব্যস্ত হয়ে পরে।

hira-2

চুক্তিতে যাওয়া চালকরা বলেন, আমরা অন্য সময় অনেকেই অ্যাপে চালাই। আজ এই সড়কে অনেক চাপ। যার ভালো লাগবে যাবে আমরা জোর করছি না।

প্রথমে পর্বের আখেরি মোনাজাত সকাল সাড়ে ১০টা থেকে ১২টার মধ্যে হওয়ার কথা ছিল। কিন্তু প্রথম পর্বে নির্ধারিত সময়ের আগেই মোনাজাত হওয়ায় বিষয়টি মাথায় রেখে দ্বিতীয় পর্বে বহু মানুষ আগেভাগেই ইজতেমার ময়দানে যাচ্ছেন।

আখেরি মোনাজাতকে ঘিরে শনিবার মধ্যরাত থেকে গাজীপুরের কয়েকটি রুটে যান চলাচল বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়।

গত ১৩ জানুয়ারি বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তা শেষ হয়।

চার দিন বিরতির পর গত শুক্রবার (২০ জানুয়রি) শুরু হয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। সেদিন বাদ ফজর পাকিস্তানের মাওলানা ওসমানের আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার এই পর্বের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। আজ মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর