শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

জুমার নামাজে অংশ নিতে মেট্রোতে চড়ে ইজতেমার পথে মুসল্লিরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩, ১২:০৮ পিএম

শেয়ার করুন:

জুমার নামাজে অংশ নিতে মেট্রোতে চড়ে ইজতেমার পথে মুসল্লিরা

ইজতেমা ময়দানে জুমার নামাজে অংশ নিতে মেট্রোরেলে চড়ে যেতে দেখা গেছে মুসল্লিদের। এসময় প্রথমবারের মতো এতে চড়ায় তাদের মধ্যে উচ্ছ্বাস প্রকাশ পেয়েছে। 

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে মেট্রোরেলের আগারগাঁও স্টেশন গিয়ে দেখা যায়, সকাল থেকে মেট্রোরেলে চড়ার জন্য লাইন ধরছেন ইজতেমামুখী যাত্রীরা। কেউ টিকিট পেয়ে ইতোমধ্যে চলে গেছেন, কেউবা অপেক্ষা করছেন। অন্য দিকে উত্তরা অংশে নেমে মুসল্লিরা বাসে এবং লেগুনায় চড়ে যাচ্ছেন ইজতেমা ময়দানে।


বিজ্ঞাপন


জানা যায়, টঙ্গীর তুরাগ তীরে শুরু হয়েছে তাবলীগ জামাতের সবচেয়ে বড় আসর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। শুক্রবার বাদ ফজর পাকিস্তানের মাওলানা জিয়াউল হকের আমবয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় বিশ্ব ইজতেমা।

ijtema

ইজতেমামুখি মুসল্লিরা বলছেন, মেট্রোরেলে চড়ে টঙ্গী পর্যন্ত যাওয়া সম্ভব হবে না। তারপরও উত্তরা পর্যন্ত তো যাওয়া যাবে। কারণ উত্তরা পর্যন্ত রাস্তায়ই সব থেকে বেশি যানজট হয়। তাই যানজটের ভোগান্তি এড়াতে তারা মেট্রোরেলে উঠেছেন।

সাইফুল আলম নামে এক যাত্রী বলেন, ইজতেমা শুরু হয়ে গেছে। আজ জুমাবার। নামাজে অংশ নিতেই যাচ্ছি।


বিজ্ঞাপন


প্রথমবারের মতো মেট্রোরেলে চড়তে পেরে এ যাত্রীকে উচ্ছ্বসিত দেখা যায়। তিনি বলেন, মেট্রোরেল দিয়ে যাচ্ছি। রাস্তায় প্রচুর যানজট থাকে। সে বিবেচনায় মেট্রোরেল অনেকটাই আরামদায়ক পরিবহন। প্রথম এতে উঠেছি, ভালো লাগছে।

শুভ নামে আরেক মুসল্লি বলেন, খুবই ভালো লাগছে যে মেট্রোরেলে চড়ে ইজতেমা ময়দানে যেতে পারছি। সময় এবং ভোগান্তি দুটোই কমে যাচ্ছে। ইনশাআল্লাহ জুমার নামাজে ভালোভাবেই অংশ নিতে পারব।

ijtema

উত্তরা অংশে দেখা যায়, মুসল্লিরা প্লাটফর্ম থেকে নেমে নির্ধারিত বিআরটিসি বাসে যাচ্ছেন ইজতেমা ময়দানে। এছাড়াও লেগুনায় চড়েও ইজতেমার মাঠের দিকে রওয়ানা হয়েছে অনেকেই। 

বাস এবং লেগুনা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, বিআরটিসি বাসে ইজতেমা মাঠ (আব্দুল্লাহপুর) নেওয়া হচ্ছে ১৫ টাকা। অন্য দিকে লেগুনা নিচ্ছে ৩০ টাকা।

ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর