শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইজতেমা শেষে মুসল্লিদের ভরসা মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ১১:৫৪ এএম

শেয়ার করুন:

ইজতেমা শেষে মুসল্লিদের ভরসা মেট্রোরেল

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে ধর্মপ্রাণ লাখো মুসল্লি জমায়েত হন টঙ্গীর তুরাগ তীরে। মোনাজাত শেষে হেঁটে-পিকাপভ্যানে- রিকশায় চড়ে ইজতেমা ময়দান ছাড়ছেন তারা। যদিও ফেরার এ যাত্রায় অনেক মুসল্লির একমাত্র ভরসা মেট্রোরেল।

সরেজমিনে দেখা যায়, বাস বন্ধ থাকায় অনেকে হেঁটে রওনা হয়েছেন তুরাগ তীর থেকে। অনেকেই উত্তরা দিয়াবাড়ি স্টেশন পর্যন্ত হেঁটে এসে চড়ছেন মেট্রোরেলে। এসময় প্লাটফর্মসহ মেট্রোর ভেতরে ইজতেমা ফেরত মুসল্লিতে ভরে যায়।


বিজ্ঞাপন


রোববার (১৫ জানুয়ারি) বেলা ১১টায় মেট্রোরেলের উত্তরা দিয়াবাড়ি স্টেশন গিয়ে এমন চিত্র দেখা গেছে।

metro

মেট্রোরেলের উত্তরা স্টেশন গিয়ে দেখা যায়, আখেরি মোনাজাত শেষ হওয়ার পর থেকে মেট্রোরেলে চড়ার জন্য লাইন ধরছেন মানুষ। যাদের গন্তব্য আগারগাঁও। আগত যাত্রীরা কেউ টিকিট পেয়ে ইতোমধ্যে চলে গেছেন, কেউবা অপেক্ষা করছেন। অন্যদিকে আগারগাঁও অংশে নেমে মুসল্লিরা বাসে এবং লেগুনায় চড়ে যাচ্ছেন নিজ নিজ বাসায়।

জানা যায়, টঙ্গীর তুরাগ নদের তীরে আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিন আজ। রোববার (১৫ জানুয়ারি) ১০টা ২০ মিনিটে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় দেশে মুসলমানদের এই বড় জমায়েত। এর আগে সকাল ১০টায় মোনাজাত শেষ হয়। মোনাজাত স্থায়ী হয় ২০ মিনিট।


বিজ্ঞাপন


metro

ইজতেমা থেকে ফেরা মুসল্লিরা বলছেন, মেট্রোরেলে চড়ে নিজ বাসা পর্যন্ত যাওয়া সম্ভব হবে না। তারপরও আগারগাঁও পর্যন্ত তো যাওয়া যাবে। তাই যানজটের ভোগান্তি এড়াতে তারা মেট্রোরেলে উঠেছেন।

আরেফিন নামে এক যাত্রী বলেন, ফজরের নামাজ পড়ে রওনা হয়েছিলাম বাসে ইজতেমা ময়দানে। এখন ফিরছি ট্রেনে। বিভিন্ন রুটের বাস বন্ধ হওয়ায় যাওয়ার জন্য ট্রেনে উঠেছি।

আজমত উল্লা নামে আরেক মুসল্লি বলেন, খুবই ভালো লাগছে যে মেট্রোরেলে চড়ে ইজতেমা ময়দানে থেকে ফিরতে পারছি। সময় এবং ভোগান্তি দুটোই কমে যাচ্ছে। 

ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর