শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইজতেমা ঘিরে ট্রলার ভাড়া দ্বিগুণ, বিশ ফুটের মধ্যে ভাড়া দু'রকম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০৯:৪৭ এএম

শেয়ার করুন:

ইজতেমা ঘিরে ট্রলার ভাড়া দ্বিগুণ, বিশ ফুটের মধ্যে ভাড়া দু'রকম

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে যোগ দিতে টঙ্গীর পথে ছুটছেন নগরবাসী। সড়ক পথের যানজট এড়াতে অনেকেই ধরেছেন নৌপথ। তবে বিষয়টিকে বাড়তি আয়ের পথ হিসেবে দেখছেন একদল মাঝি। ভাড়া আদায় করা হচ্ছে দ্বিগুণ।

রোববার (২২ জানুয়ারি) সকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিএইডব্লিউটিএ) গাবতলী ওয়াটার বাসস্ট্যান্ড পল্টুনে যাত্রীদের চাপ দেখা গেছে। মুসল্লিদের একাংশ তুরাগ নদ ধরে ছুটছেন ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে। 


বিজ্ঞাপন


বিএইডব্লিউটিএ'র গাবতলী ওয়াটার বাসস্ট্যান্ড পল্টুনে টিএস (নৌ-নিরাপত্তা, ট্রাফিক বিভাগ) আব্দুল্লাহ ইনানের কাছে ভাড়া সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, টঙ্গী পর্যন্ত যাত্রী প্রতি ভাড়া ৫০ টাকা। 

গণমাধ্যমকর্মী পরিচয় লুকিয়ে এক মাঝির কাছে ভাড়া জানতে চাইলে তিনি জানান, ভাড়া ৭০ টাকা।

rafique-2

পল্টুনের ২০ ফিট দক্ষিণে দেখা গেছে কয়েকটি ট্রলার। সেগুলোও যাচ্ছে ইজতেমার পথে। ঘাট থেকে বারবার মাইকে ওই ট্রলারে যাত্রী পরিবহনে নিষেধ করা হলেও তাতে কর্ণপাত করতে দেখা যায়নি মাঝিদের। সেখান থেকেও একেরপর এক ট্রলার ভর্তি করে যাত্রী পরিবহন দেখা গেছে।


বিজ্ঞাপন


পল্টুনের বাইরের ওই ঘাটের মাঝিদের কাছে ভাড়া সম্পর্কে জানতে চাইলে একজন মাঝি জানান, ভাড়া ১০০ টাকা। 

ঘাট ঘুরে দেখা গেছে, ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে সকাল থেকে ব্যতিব্যস্ত মুসল্লিরা। ফলে ভাড়ার দিকে সেভাবে দৃষ্টি দিচ্ছেন না কেউই। আর আগে থেকে ভাড়া বলেও যাত্রীদের ট্রলারে তোলা হচ্ছে না। 

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, ভাড়া আদায় করা হচ্ছে মাঝ পথে। ফলে এক রকম বাধ্য হয়েই বাড়তি ভাড়া গুনতে হচ্ছে ইজতেমাগামী যাত্রীদের। 

কারই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর