শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

মেট্রোরেলে চেপে তুরাগ তীরে ছুটছেন মুসল্লিরা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩, ১১:৪৫ এএম

শেয়ার করুন:

মেট্রোরেলে চেপে তুরাগ তীরে ছুটছেন মুসল্লিরা

উদ্বোধনের পর কিছুদিন উপচেপড়া ভিড় ছিল মেট্রোরেলে। এরপর যাত্রী চলাচল স্বাভাবিকই ছিল। কিন্তু ছুটির দিনের পাশপাশি বিশ্ব ইজতেমার কারণে শনিবার (২১ জানুয়ারি) শুরুর দিকের মতো পুরনো চেহারায় ফিরেছে দেশের প্রথম বৈদ্যুতিক ট্রেনটি।

অন্যান্য কর্মদিবসের চেয়ে আজ একটু বেশি ভিড় দেখা গেছে মেট্রোরেলে। আগারগাঁও স্টেশনে সকাল থেকেই যাত্রী ছাপ ছিল। বিশ্ব ইজতেমার কারণে মেট্রোরেলে তুরাগমুখী মানুষের ভিড়টা বেশি দেখা গেছে।


বিজ্ঞাপন


সকালে আগারগাঁও স্টেশনে গিয়ে এমন চিত্র দেখা যায়। চালুর সময় সকাল সাড়ে আটটার আগেই যাত্রীরা ভিড় জমাতে শুরু করেন।

কালাম নামে বেসরকারি এক চাকরিজীবী বলেন, ইজতেমার কারণে রাস্তায় বাস কম। এজন্য কারওয়ান বাজারের অফিসে যাওয়ার জন্য উত্তরা থেকে মেট্রোরেলে উঠেছিলাম। এখন আগারগাঁও স্টেশনে নামলাম।

আগারগাঁওয়ে ট্রেনে ওঠার জন্য অপেক্ষায় থাকা শামসুল হক বললেন, টঙ্গীতে ইজতেমায় যাব বলে ট্রেনে উঠে উত্তরা যাচ্ছি। সেখানে থেকে ইজতেমা মাঠে যাব। আগামীকাল আখেরি মোনাজাত শেষ করে তারপর বাসায় ফিরব।

আগারগাঁও স্টেশনে যাত্রীদের ভিড় থাকালেও যারা অভ্যস্ত হয়ে গেছেন স্টেশনে ঢুকতে কিংবা বেরোতে সময় লাগছে না তাদের। তবে যারা এখনও অভ্যস্ত নয় তাদের মেট্রোরেল কর্মীরা সাহায্য করছেন।


বিজ্ঞাপন


গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেট্রোরেলের উদ্বোধন করেন। এর পরদিন থেকে চালু হয় মেট্রোরেলে যাত্রী চলাচল। তখন থেকেই বাহনটি কেবল আগারগাঁ-উত্তরার দিয়াবাড়ী স্টেশনের মধ্যে চলাচল করছে। মাঝের কোনো স্টেশনে থামছে না। আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে যাত্রাবিরতি দেবে মেট্রোরেল।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর