শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আখেরি মোনাজাতে সড়ক বন্ধ, যেভাবে বিমানবন্দরে যাবেন বিদেশগামীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০৭:৩৮ এএম

শেয়ার করুন:

আখেরি মোনাজাতে সড়ক বন্ধ, যেভাবে বিমানবন্দরে যাবেন বিদেশগামীরা
বিদেশগামী যাত্রীদের সহায়তা করছে ট্রাফিক পুলিশ। প্রথম পর্বের আখেরি মোনাজাতের দিনের ছবি।

অন্য সময়ের মতো এবারও বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত ঘিরে ঢাকার উত্তরের দিকের অনেক সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকবে। এ কারণে বেশি ভোগান্তিতে পড়তে হয় বিদেশগামীদের। তবে রোববার (২২ জানুয়ারি) ভোর ৪টা থেকে ঢাকা টঙ্গী মহাসড়কে যান চলাচল বন্ধ থাকলেও বিশেষ ব্যবস্থায় বিদেশগামীদের বিমানবন্দরে পৌঁছে দেবে পুলিশ। 

মাইক্রোবাসের মাধ্যমে বিনামূল্যে যাত্রীদের পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন ডিএমপির উত্তরা ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার নাবিদ কামাল শৈবাল।


বিজ্ঞাপন


বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আজ সকাল ১০টার পর হওয়ার কথা রয়েছে। 

পুলিশ কর্মকর্তা শৈবাল জানান, উত্তরা ট্রাফিক বিভাগের ব্যবস্থাপনায় বিদেশগামী যাত্রীদের চলাচলের জন্য লা মেরিডিয়ান থেকে বিমানবন্দরে আসতে যে ইউলুপটি রয়েছে (পদ্মা ইউলুপ) সেখানে বড় একটি মাইক্রোবাস রাখা হবে।

অন্যদিকে নিকুঞ্জ আবাসিক এলাকার গেটে এবং কুড়িল ফ্লাইওভারের নিচে; যা কুড়িল ফ্লাইওভার থেকে নেমে বিমানবন্দরের দিকে যেতে কুড়াতলী লুপ ২- এর সামনে ফ্রি পরিবহন সার্ভিসের ব্যবস্থা থাকবে। ভোর ৪টা থেকে এ সার্ভিসের জন্য পরিবহনগুলো পুলিশের পক্ষ থেকে ফ্রি সেবা দেবে।

এছাড়াও যেকোনো সহায়তা নিতে কিংবা যে কোনো তথ্যের জন্য উপ-পুলিশ কমিশনার ট্রাফিক উত্তরা ০১৩২০-০৪৩৯৪০, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ট্রাফিক উত্তরা ০১৩২০-০৪৩৯৪১, সহকারী পুলিশ কমিশনার ট্রাফিক উত্তরা পূর্ব জোন ০১৩২০-০৪৩৯৫২, সহকারী পুলিশ কমিশনার ট্রাফিক উত্তরা এয়ারপোর্ট জোন ০১৩২০-০৪৩৯৫৮ এ যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


এছাড়াও পুলিশি সহায়তার জন্য ৯৯৯ এ কল করে পুলিশি সেবা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে উত্তরা ট্রাফিক বিভাগের পক্ষ থেকে।

ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে টঙ্গীর তুরাগ তীরের লাখ লাখ মানুষ ছাড়াও বাইরে আশপাশের মূল সড়কে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি থাকে। বিশেষ ট্রেনে করে অনেকে যোগ দেন। নতুন সার্ভিস মেট্রোরেলে করেও অনেকে মোনাজাতে অংশ নিতে যাবেন।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর