শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

আখেরি মোনাজাতে দু’হাত তুলতে ছুটছেন নারীরাও

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ১০:০১ এএম

শেয়ার করুন:

আখেরি মোনাজাতে দু’হাত তুলতে ছুটছেন নারীরাও

জহুরা বেগম। বয়স ষাট। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে মোনাজাতে অংশ নিতে ছুটে এসেছেন তুরাগ নদীর তীরে। ইজতেমার মূল ময়দানে প্রবেশাধিকার না থাকায় নদীর পড়েই বসে আছেন। শুধু জহুরাই নয়, তার সঙ্গে আরও অনেক নারীকে নদীর তীরে বসে থাকতে দেখা গেছে।

রোববার (২২ জানুয়ারি) সকাল ৯টায় আব্দুল্লাহপুর হাজী বাড়ী এলাকায় তাদের সঙ্গে কথা হয় ঢাকা মেইলের এই প্রতিবেদকের। তারা জানান, সবাই আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ তীরে এসেছেন।


বিজ্ঞাপন


জহুরা বেগম ঢাকা মেইলকে জানান, তার গ্রামের বাড়ি রাজশাহীতে। দীর্ঘদিন ধরে উত্তরা এলাকায় বসবাস করেন। প্রতি বছর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নেন তিনি। তাই এবারও আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ নদীর তীরে এসেছেন।

iztema-1

লাভলী বেগম নামে আরেক নারী ঢাকা মেইলকে বলেন, ‘আমার গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছা এলাকায়। আমি সপরিবারে টঙ্গতে বসবাস করি। বিগত ১০ বছর থেকে আমি আখেরি মোনাজাতে অংশ নেই। তাই এবারও এসেছি। নারীদের জন্য ইজতেমায় আলাদা স্থান আছে কিনা জানি না। এজন্য এখানেই বসে পড়েছি।

মিরপুর ১৩ নম্বরের বাসিন্দা মুজিবুর রহমান স্ত্রীকে নিয়ে তুরাগ নদীর তীরে এসেছেন। মুজিবুর রহমান ঢাকা মেইলকে জানান, আখেরি মোনাজাতে অংশ নিতেই ভোরে তিনি স্ত্রীকে নিয়ে টঙ্গী আসেন। কিন্তু নারীদের কোনো আলাদা স্থান না পেয়ে তুরাগ নদীর হাজী বাড়ি এলাকায় অবস্থান করেছেন।


বিজ্ঞাপন


iztema-2

আফাজ উদ্দিন নামে আরেক মুসল্লিও তুরাগ নদীর তীরে স্ত্রীকে নিয়ে এসেছেন। তিনি বলেন, ‘প্রতি বছর একা ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নেই। এবার স্ত্রীকে নিয়ে এসেছি।’

টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আজ সকাল সাড়ে ১০টা থেকে ১২টার মধ্যে হওয়ার কথা রয়েছে।

কুয়াশা ও শীতকে উপেক্ষা করে লাখ লাখ মুসল্লি ইতোমধ্যে হাজির হয়েছেন তুরাগ তীরে।

কেআর/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর