বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইসলামের সুমহান আদর্শ জানার পথ সুগম করবে বিশ্ব ইজতেমা: রাষ্ট্রপতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩, ০৭:৩১ পিএম

শেয়ার করুন:

ইসলামের সুমহান আদর্শ জানার পথ সুগম করবে বিশ্ব ইজতেমা: রাষ্ট্রপতি
আব্দুল হামিদ (ফাইল ছবি)

বিশ্ব ইজতেমা ইসলামের সুমহান আদর্শ জানা, বুঝা ও আমলের পথ সুগম করবে বলে মন্তব্য করেছন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আগামীকাল শুক্রবার (১২ জানুয়ারি) শুরু হতে যাওয়া ‘বিশ্ব ইজতেমা’ উপলক্ষ্যে দেওয়া এক বাণীতে রাষ্ট্রপ্রধান এ কথা বলেন।


বিজ্ঞাপন


আবদুল হামিদ বলেন, ‘বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে আসা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসল্লিদের আমি স্বাগত জানাচ্ছি। ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। ইসলামের সুমহান আদর্শ ও আকিদাকে অনুসরণের পাশাপাশি এর প্রচার ও প্রসারের লক্ষ্যে বিশ্ব ইজতেমায় পৃথিবীর বিভিন্ন দেশ থেকে মুসল্লিদের অংশগ্রহণ এক মহতী উদ্যোগ।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করে বলেন, ইজতেমা ইসলামের সুমহান আদর্শ জানা, বুঝা ও আমলের পথ সুগম করবে। মুসলিম বিশ্বের বিজ্ঞ আলেমদের বয়ান ও আলোচনা হতে মুসল্লিগণ ইসলামের বিধি-নিষেধ ও করণীয় সম্পর্কে দিক-নির্দেশনা পাবেন এবং ইসলামের প্রকৃত মর্মার্থ অনুধাবন ও অনুসরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবেন।

আবদুল হামিদ বলেন, বিশ্ব ইজতেমা ইসলামী উম্মাহর ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়করণে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস।

বাংলাদেশ প্রতি বছর সফলভাবে বিশ্ব ইজতেমা আয়োজন করে বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। এজন্য আমি আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে জানাই লাখো শুকরিয়া। বিশ্ব ইজতেমা ধর্মপ্রাণ মুসলমানদের দুনিয়া ও আখেরাতের কল্যাণে সঠিক পথে চলার তৌফিক দান করুক- এ প্রার্থনা করি। মহান আল্লাহ আমাদের সহায় হোন।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর