শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

দ্বিতীয় পর্বের ইজতেমায় কার কখন বয়ান

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ১০:৪৬ এএম

শেয়ার করুন:

দ্বিতীয় পর্বের ইজতেমায় কার কখন বয়ান

বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তাবলিগ জামাত আয়োজিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আনুষ্ঠানিকতা।

শুক্রবার (২০ জানুয়ারি) পাকিস্তানের মাওলানা ওসমানের আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার এই পর্বের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। ইজতেমায় আসা মুসল্লিরা মনোযোগ সহকারে ধর্মীয় বয়ান শুনছেন।


বিজ্ঞাপন


কে কখন বয়ান করবেন

ইজতেমার মুরুব্বি ও মিডিয়ার সমন্বয়ক মোহাম্মদ সায়েম বলেন, সকাল ১০টা থেকে ময়দানে কয়েকটি আলাদা আলাদা প্রোগ্রাম হবে। কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রদের আলাদা জোর হবে। এছাড়া সরকারি কর্মকর্তা ও শিক্ষকদের সঙ্গে আলাদা, ডাক্তার-ইঞ্জিনিয়ারদের সঙ্গে আলাদা জোর হবে। আলাদা স্পটে এসব জোর হবে। এসব মজমায় নিজামুদ্দিনের মুরুব্বিরা বয়ান করবেন।

বয়ানগুলোর উদ্দেশ্য হচ্ছে, যেসব নতুন ছাত্র, শিক্ষক, ডাক্তার মজমায় আসে তারা যাতে নিজের জীবনের উদ্দেশ্য ইসলাম অনুযায়ী পরিচালিত করে।

gazipur-2


বিজ্ঞাপন


পাকিস্তানের মাওলানা ওসমান আম বয়ান করেন। তরজমা করেন মুফতি জিয়া বিন কাসেম। জুমার নামাজে ইমামতি করবেন দিল্লি নিজামুদ্দীন মারকাজের মাওলানা সাদ সাহেবের বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্দলভী।

জুমার পরে সংক্ষিপ্ত বয়ান করবেন কাকরাইলের শুরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম। আসরের পর বয়ান করবেন মাওলানা সাদের মেঝ ছেলে মাওলানা সাঈদ বিন সাদ কান্দলভী। মাগরিবের পর বয়ান করবেন মাওলানা ইউসুফ বিন সাদ কান্দলভী।

আগামী রোববার (২২ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৫৬তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা। এই পর্বে ১১৪টি দেশের ৫ সহস্রাধিক বিদেশি মুসল্লি অংশ নিয়েছেন।

প্রতিনিধি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর