বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইজতেমায় লাখো মুসল্লির জুমা আদায়

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ০২:০৬ পিএম

শেয়ার করুন:

ইজতেমায় লাখো মুসল্লির জুমা আদায়

টঙ্গীর তুরাগ নদের তীরে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের শুরুর দিনে জুমার নামাজ আদায় করেছেন লাখ লাখ মুসল্লি। জুমার নামাজে দেশ-জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করা হয়।

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুর ১টা ৩৫ মিনিটের দিকে নামাজ শুরু হয়। এতে ইমামতি করেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী।


বিজ্ঞাপন


দেশের বৃহত্তম এই জামাতে জুমা আদায় করতে রাত থেকেই ভিড় করতে থাকেন মুসল্লিরা। গতরাতে যারা আসতে পারেননি তারা সকাল থেকে আসতে থাকেন তুরাগ তীরে।

iztema-2

রাজধানী ও এর আশেপাশের বিভিন্ন অঞ্চল থেকে মুসুল্লিরা ইজতেমা ময়দানে নির্ধারিত খিত্তায় এসে অবস্থান নেন। আজ শুরু হওয়া ইজতেমার দ্বিতীয় পর্ব শেষ হবে ২২ জানুয়ারি। কিন্তু এক দিন আগেই প্রায় পুরো ময়দান পূর্ণ হয়ে যায়।

মাঠে স্থান না পেয়ে অনেকে অলিগলিতে জায়নামাজ, পুরোনো পত্রিকা, হোগলা পাটি, চটের বস্তা বিছিয়ে জুমার নামাজে শরিক হন।


বিজ্ঞাপন


iztema-3

এর আগে বাদ ফজর পাকিস্তানের মাওলানা ওসমানের আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার এই পর্বের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। ইজতেমায় আসা মুসল্লিরা মনোযোগ সহকারে ধর্মীয় বয়ান শোনেন।

ইজতেমায় বিদেশি মুসল্লিদের জন্য আলাদা থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। পুরো ময়দান এলাকায় থাকছে গাজীপুর জেলা প্রশাসন, গাজীপুর সিটি করপোরেশন, পুলিশ, র‌্যাবের কন্ট্রোলরুম।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর