বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইজতেমায় মুসল্লিদের চিকিৎসা সেবায় র‌্যাব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩, ০৫:৫৮ পিএম

শেয়ার করুন:

ইজতেমায় মুসল্লিদের চিকিৎসা সেবায় র‌্যাব

বিশ্ব ইজতেমায় আসা মুসল্লিদের চিকিৎসা সেবা প্রদানের জন্য ইজতেমা মাঠ সংলগ্ন এলাকায় চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে র‌্যাব।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এই তথ্য জানিয়েছেন।


বিজ্ঞাপন


তিনি জানান, বিশ্ব ইজতেমা-২০২৩ উপলক্ষে কোন ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব ফোর্সেস কর্তৃক পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সামগ্রিকভাবে বিশ্ব ইজতেমার নিরাপত্তা নিশ্চিতকল্পে র‌্যাব ফোর্সেস সদর দফতর, র‌্যাব-১ সহ ঢাকাস্থ অন্যান্য ৫টি ব্যাটালিয়ন মোতায়েন রয়েছে। ইজতেমার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সাদা পোষাকে টহল ও চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

খন্দকার আল মঈন আরও জানান, বিশ্ব ইজতেমায় নিরাপত্তার পাশাপাশি মানবিক দিকসমূহ বিবেচনা করে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা সেবা প্রদানের জন্য ইজতেমা মাঠ সংলগ্ন এলাকায় র‌্যাব কর্তৃক চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হয়েছে। ওই চিকিৎসা কেন্দ্রে ইজতেমায় আগত মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিভিন্ন প্রকার ওষুধ সরবরাহ করা হবে। মুসল্লিদের জন্য প্রাথমিক চিকিৎসা সেবাসহ গুরুতর রোগীদের চিকিৎসার জন্য প্রোটেবল অক্সিজেন, নেবুলাইজেশন ও অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থা রাখা হয়েছে। জরুরি পরিস্থিতিতে সার্বক্ষণিক র‌্যাবের অ্যাম্বুলেন্স সার্ভিস ইজতেমা এলাকায় চিকিৎসা কেন্দ্রে প্রস্তুত রয়েছে।

এছাড়াও ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শ প্রদান করা হবে। ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শের জন্য ইজতেমায় স্থাপিত মেডিক্যাল সেন্টারের মোবাইল নম্বরে (০১৭৭৭৭২০০৪৫) যোগাযোগ করা জন্য অনুরোধ করেছেন কমান্ডার খন্দকার আল মঈন।

কেআর/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর