বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেট্রোরেলের বেশিরভাগ যাত্রী ইজতেমামুখী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ০৯:৫৫ এএম

শেয়ার করুন:

মেট্রোরেলের বেশিরভাগ যাত্রী ইজতেমামুখী

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতে অংশ নিয়ে ধর্মপ্রাণ মুসল্লির ঢল নেমেছে টঙ্গীর তুরাগ তীরে। বাস বন্ধ থাকায় অনেকে হেঁটেই রওনা হয়েছে তুরাগ তীরে। মুসল্লিদের এই ভিড় দেখা গেছে মেট্রোরেলেও। কর্মব্যস্ত দিন হওয়ার পর মেট্রোরেলে চেপে তুরাগ তীরে ছুটছেন মুসল্লিরা।

রোববার (১৫ জানুয়ারি) সকালে মেট্রোরেলের আগারগাঁও স্টেশন গিয়ে এমন চিত্র দেখা গেছে।


বিজ্ঞাপন


সরেজমিন মেট্রোরেলের আগারগাঁও স্টেশন গিয়ে দেখা যায়- সকাল থেকে মেট্রোরেলে চড়ার জন্য লাইন ধরছেন মানুষ। যাদের অধিকাংশের গন্তব্য ইজতেমা। আগত যাত্রীরা কেউ টিকিট পেয়ে ইতোমধ্যে চলে গেছেন, কেউবা অপেক্ষা করছেন। অন্যদিকে উত্তরা অংশে নেমে মুসল্লিরা বাসে এবং লেগুনায় চড়ে যাচ্ছেন ইজতেমা ময়দানে।

metrorail-2জানা যায়, টঙ্গীর তুরাগ নদের তীরে আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিন আজ। রোববার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে মুসলিমের এই বড় জমায়েত। সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে মোনাজাত শেষ হওয়ার কথা রয়েছে। 

ইজতেমামুখী মুসল্লিরা বলছেন, মেট্রোরেলে চড়ে টঙ্গী পর্যন্ত যাওয়া সম্ভব হবে না। তারপরও উত্তরা পর্যন্ত তো যাওয়া যাবে। কারণ উত্তরা পর্যন্ত রাস্তায়ই সব থেকে বেশি যানজট হয়। তাই যানজটের ভোগান্তি এড়াতে তারা মেট্রোরেলে উঠেছেন।

আব্দুল মোতালেব নামে এক যাত্রী বলেন, ফজরের নামাজ পড়ে রওনা হয়েছি। বিভিন্ন রুটের বাস বন্ধ হওয়ায় যাওয়ার জন্য ট্রেনে উঠেছি। সঙ্গে মুরুব্বি আব্বাজান। ওনার পক্ষে বেশি পথা হাঁটা সম্ভব না। তাই মেট্রোরেলে আসা। 


বিজ্ঞাপন


সুফি উল্লাহ নামে ষাটোর্ধ্ব আরেক মুসল্লি বলেন, খুবই ভালো লাগছে যে মেট্রোরেলে চড়ে ইজতেমা ময়দানে যেতে পারছি। সময় এবং ভোগান্তি দুটোই কমে যাচ্ছে। ইনশাআল্লাহ আখেরি মোনাজাতে ভালোভাবেই অংশ নিতে পারব।

metrorail-3

উত্তরা অংশে দেখা যায়, মুসল্লিরা প্লাটফর্ম থেকে নেমে নির্ধারিত বিআরটিসি বাসে যাচ্ছেন ইজতেমা ময়দানে। এছাড়াও লেগুনায় চড়েও ইজতেমার মাঠের দিকে রওয়ানা হয়েছে অনেকেই।

বাস এবং লেগুনা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, বিআরটিসি বাসে ইজতেমা মাঠ (আব্দুল্লাহপুর) নেওয়া হচ্ছে ১৫ টাকা। আর লেগুনায় নেওয়া হচ্ছে ৩০ টাকা।

ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর