শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইজতেমায় ঢাকার বাইরে থেকে এসেছেন নারীরাও

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ০১:৫৯ পিএম

শেয়ার করুন:

ইজতেমায় ঢাকার বাইরে থেকে এসেছেন নারীরাও
ছবি: সংগৃহীত

ঢাকার বাইরে থেকে এসে বিশ্ব ইজতেমায় অংশ নেন হাজারো নারী। আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার ভোর থেকেই ইজতেমাস্থলের আশাপশের অবস্থান নেন তারা। ইজতেমা মাঠে নারীদের আলাদা ব্যবস্থা না থাকায় আশপাশের এলাকায় রাস্তার পার্শ্বে ফুটপাতে পাটি বিছিয়ে তাদেরকে বসে থাকতে দেখা যায়।

এছাড়াও শহীদ আহসান উল্ল্যাহ মাস্টার জেনারেল হাসপাতাল এলাকা ও অলিতে গলিতে অনেক নারী আখেরি মোনাজাতে অংশ নেন। এদের মধ্যে অনেকেই ঢাকার বাইরের আশপাশের জেলাগুলো থেকে আসেন। 


বিজ্ঞাপন


ময়মনসিংহ থেকে আসা এক নারী জানান, পরিবারের ও প্রতিবেশীদের সঙ্গে নিয়ে ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে এসেছেন ভোরে। আখেরি মোনাজাত শেষে চালে যাব।

কিশোরগঞ্জ আসা আরেক নারী বলেন, অসুস্থ সন্তানের রোগমুক্তির জন্য আল্লাহর কাছে চাইতে এসেছি। আল্লাহ আমার সন্তানকে ক্ষমা করে রোগমুক্তি করবেন, আমার পরিবারকে ক্ষমা করবেন।

লাখো ধর্মপ্রাণ মুসল্লির ‘আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে শেষ হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। রোববার সকাল ১০টায় শুরু হওয়া মোনাজাত চলে ১০টা ২০ মিনিট পর্যন্ত।

মোনাজাত পরিচালনা করেন তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বি বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের। ২০ মিনিট ধরে চলা মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর হেদায়েত, ঐক্য, শান্তি, সমৃদ্ধি, ইহ ও পরকালীন নাজাত এবং দ্বীনের দাওয়াত সর্বত্র পৌঁছে দেওয়ার তৌফিক কামনা করা হয়। এছাড়া সব ধরনের গুনাহ থেকে মুক্তির জন্য আল্লাহর নিকট নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করা হয়।


বিজ্ঞাপন


টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর