শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

গাজীপুরে বিশ্ব ইজতেমার প্রস্তুতি সভা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২২, ০৭:২১ পিএম

শেয়ার করুন:

গাজীপুরে বিশ্ব ইজতেমার প্রস্তুতি সভা

গাজীপুরের তুরাগ তীরে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি গাজীপুরের তুরাগ নদের তীরে অনুষ্ঠিত হতে যাচ্ছে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এরপর ৪দিন বিরতী দিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ইজতোর দ্বিতীয় পর্ব।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) এর আয়োজনে ইজতেমা ময়দানে সমন্বয় সভায় সভাপতিত্ব করেন জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম। সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি এবং বিশেষ অতিথি ছিলেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।


বিজ্ঞাপন


এতে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট  আজমত উল্লা খানসহ ইজতেমার দুই পর্বের আয়োজক মাওলানা জোবায়ের ও মাওলানা সা’দ গ্রুপের শীর্ষ মুরব্বিরা উপস্থিত ছিলেন।

এসময় গাজীপুর জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, ওয়াসা, জেলা সিভিল সার্জন, হাইওয়ে পুলিশ, সেনাবাহিনী, র‌্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ বিভিন্ন সরকারি সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জিএমপি কমিশনার বলেন, ইজতেমার সার্বিক নিরাপত্তায় সাড়ে ৭ হাজার পুলিশ মোতায়েন থাকবে। সিসি টিভি ক্যামেরা, ওয়াচ টাওয়ার ও রুফটপ থেকে পুরো ইজতেমা ময়দানের নিরাপত্তা পর্যবেক্ষণ করা হবে। এছাড়াও স্পেশালাইডজ টিমসহ প্রতিটি খিত্তায় সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন। অগ্নি নির্বাপনের জন্য প্রতি খিত্তায় এবার দুটি করে অগ্নিনির্বাপন যন্ত্র রাখা হবে। এ সময় তিনি দুই পর্বের ইজতেমার আয়োজকদের মধ্যে মতপার্থক্য থাকলেও ইজতেমা আয়োজনে কোন বিশৃঙ্খলা হবে না বলেও আশা প্রকাশ করেন।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর