শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শুরু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ১২:১৯ পিএম

শেয়ার করুন:

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শুরু

তাবলিগ জামাতের সবচেয়ে বড় জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্বের আখেরি মোনাজাত শুরু হয়েছে। রোববার (২২ জানুয়ারি) দুপুর সোয়া ১২টার দিকে মোনাজাত শুরু হয়।

মোনাজাত পরিচালনা করছেন তাবলিগ জামাতের দিল্লি মারকাজের শীর্ষ মুরব্বি মাওলানা সা’দ আহমদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সা’দ কান্ধলভী।


বিজ্ঞাপন


আখেরি মোনাজাতে লাখ লাখ মানুষ অংশ নিয়েছেন। পাপ থেকে মুক্তি চেয়ে মহান আল্লাহর দরবারে তারা কান্নায় ভেঙে পড়েছেন তারা।

তিন দিনব্যাপী দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমার কার্যক্রম গত শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়। শেষ দিন রোববার বাদ ফজর উসুলে বয়ানের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়। চলে সকাল ৯টা পর্যন্ত। এরপর তাশকিল ও হেদায়েতি বয়ান হয়।

বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, ঐক্য, ভ্রাতৃত্ব, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বয়ান দেওয়া হয়। এরপর আখেরি মোনাজাত শুরু হয়।

প্রথম পর্বের মতো ইজতেমার এই পর্বের আখেরি মোনাজাতেও গাজীপুর এবং রাজধানী ঢাকা ও এর আশপাশ এলাকার লাখ লাখ মানুষ তুরাগ তীরে আসেন। তবে গত পর্বের তুলনায় এই পর্বে মানুষের সমাগম কিছুটা কম দেখা গেছে। ময়দানে যাদের জায়গা হয়নি তারা রাস্তায় বসে মোনাজাতে অংশ নিয়েছেন।


বিজ্ঞাপন


বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে পাঁচটি স্পেশাল ট্রেন পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে। সেই সঙ্গে আখেরি মোনাজাত উপলক্ষে ঢাকা ছেড়ে যাওয়া ও ঢাকায় প্রবেশের সময় সব ট্রেন টঙ্গী রেলস্টেশনে থামবে। এছাড়া আখেরি মোনাজাত উপলক্ষে ‘মোনাজাত স্পেশাল’ নামের বিশেষ ট্রেন পরিচালনা করে।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর