শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

চার দিন বিরতির পর শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ১১:০৬ এএম

শেয়ার করুন:

চার দিন বিরতির পর শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব

টঙ্গীর তুরাগ তীরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আত্মশুদ্ধি, নিজ নিজ গুনাহ মাফ, সব বালা-মুসিবত থেকে হেফাজত ও রহমত প্রার্থনা এবং আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় মোনাজাতে হাত তোলেন লাখো মুসল্লি। চার দিন বিরতির পর আগামী শুক্রবার শুরু হবে দ্বিতীয় পর্বের ইজতেমা।

২০ থেকে ২২ জানুয়ারি ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নেবেন দিল্লির মাওলানা সা’দ কান্ধলভীর অনুসারীরা।


বিজ্ঞাপন


প্রথম পর্বে বিদেশ থেকে আসা অতিথিরা প্রথম পর্ব শেষে ইজতেমাস্থল ত্যাগ করে হাজী ক্যাম্পে অবস্থান করবেন। সেখান থেকে তারা নিজ নিজ গন্তব্যে যাবেন। আর দ্বিতীয় পর্বের বিদেশি মেহমান যারা আসবেন তারা ইজতেমা মাঠেই অবস্থান করবেন এবং ইজতেমা শেষে তারা যার যার গন্তব্যে চলে যাবেন।

গত শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। তিন দিনব্যাপী ইজতেমার শেষ দিন ছিল আজ। আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয় তাবলিগ জামাতের সর্ববৃহৎ এই আয়োজন।

প্রথম পর্বের আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের ইমাম ও তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা মুহাম্মদ জুবায়ের আহমেদ। কোরআনের আয়াত ও বাংলায় মোনাজাত পরিচালনা করেন তিনি।

মোনাজাতের আগে চলে পবিত্র কোরআন-হাদিসের আলোকে বয়ান। এর আগে অনুষ্ঠিত হয় হেদায়তি বয়ান। দেশ বিদেশের লাখ লাখ মুসল্লিদের উপস্থিতিতে এবাদত, বন্দেগি, জিকির, আজকার আর আল্লাহু আকবর ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে টঙ্গীর তুরাগ তীর।


বিজ্ঞাপন


টিএই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর