শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেট্রোরেলে ইজতেমাগামী মুসল্লিদের ভিড়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ১২:৩৩ পিএম

শেয়ার করুন:

মেট্রোরেলে ইজতেমাগামী মুসল্লিদের ভিড়

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে আজ। ইজতেমা ময়দানে জুমার নামাজে অংশ নিতে মেট্রোরেলে চড়ে যেতে দেখা গেছে বহু মুসল্লিকে। তাদের অনেকে প্রথমবারের মতো মেট্রোরেলে চড়তে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তবে এ যাত্রায় তাদের ভোগান্তি পোহাতে হচ্ছে উত্তরা অংশে।

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে মেট্রোরেলের আগারগাঁও স্টেশন গিয়ে দেখা যায়, সকাল থেকে মেট্রোরেলে চড়ার জন্য লাইন ধরছেন ইজতেমামুখী যাত্রীরা। কেউ টিকিট পেয়ে চলে গেছেন, আবার কেউ অপেক্ষা করছেন।


বিজ্ঞাপন


উত্তরা অংশে ট্রেন থেকে নেমে মুসল্লিরা নির্ধারিত বাস না পেয়ে রিশকা, সিএনজি, অটোতে ছুটছেন ইজতেমা ময়দানে। নির্ধারিত বিআরটিসি বাসে থাকলেও দীর্ঘ সময় পর পর আসতে দেখা গেছে।

অনেককে দীর্ঘ সময় উত্তরা স্টেশনের নিচে অবস্থান করে দেখা যায়। নির্ধারিত বিআরটিসি বাসে চড়ে মুসল্লিরা ইজতেমা ময়দানে যাচ্ছেন। এজন্য ভাড়া দিতে হচ্ছে ১৫ টাকা। যদিও একটির পর একটি বাস আসতে সময় লেগে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

লেগুনায় চড়ে যেতে ইজতেমা ময়দানে দিতে হচ্ছে ৩০ টাকা। এছাড়াও অটোতে যেতে দিতে হচ্ছে ৬০ টাকা করে। কেউ কেউ যাচ্ছেন সিএনজি, বাইকযোগে। 

মিনহাজ নামে এক মুসল্লি ঢাকা মেইলকে বলেন, মাত্র ১০ মিনিটে আগারগাঁও থেকে উত্তরা হাওয়ার গতিতে চলে এসেছি। এখন দেখছি বাস নেই। অটো জনপ্রতি ভাড়া চাইছে ৬০ টাকা। ৫০ টাকায় যাবে মনে হয়। তাও ইজতেমা ময়দানের বহু আগেই নামিয়ে দেবে।


বিজ্ঞাপন


পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, ইজতেমা অভিমুখে যাওয়ার পর ফিরে আসা কষ্টকর হয়ে পড়ে। গড়ি দীর্ঘসময় জ্যামে পড়ে থাকে। যে কারণে গাড়ি আসতে সময় লাগছে। 

ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর