শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

অনেক পথ হেঁটেও ক্লান্তি নেই তাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ০৯:৪৯ এএম

শেয়ার করুন:

অনেক পথ হেঁটেও ক্লান্তি নেই তাদের

বিশ্ব ইজতেমায় শরিক হতে পল্টন থেকে যাচ্ছেন এক যুবক। কুড়িল বিশ্ব রোড পর্যন্ত গেছেন গাড়িতে। এরপর রাস্তায় জনসাধারণের যাত্রী পরিবহন বন্ধ। হেঁটে রওনা দিয়েছেন ইজতেমার প্যান্ডেল টুঙ্গির তুরাগ তীরে।

শুধু সজীব না, এরকম অনেককেই দেখা গেছে রাস্তায়। শীতের সকালে ঠান্ডা উপেক্ষা করে তাদের যাত্রা। যানবাহন না থাকলেও হেঁটে যেতে কোনো কষ্ট মনে করছেন না তারা।


বিজ্ঞাপন


জানতে চাইলে সজীব ঢাকা মেইলকে বলেন, আজকে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে শরীক হব। বাসা থেকে এমন নিয়ত করে বের হয়েছি। পল্টন থেকে বাসে এসেছি। কিন্তু কুড়িল বিশ্ব রোড এলাকায় যান চলাচল বন্ধ থাকায় হেঁটেই রওনা দিয়েছি। তারপরেও মনে কোনো দুঃখ নেই। ক্লান্তিহীন চলছি। ভালোই লাগছে।

ওখানে গিয়ে কী করবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মহান আল্লাহর কাছে অনেক কিছু চাইবো। নিজের জন্য, পরিবারের জন্য, দেশবাসীর জন্য।

সজিব বলেন, আমি প্রতি ইজতেমাতেই আসার চেষ্টা করি। এখানে আসলে মন ভালো হয়। মহান আল্লাহর কাছে অনেক কিছু চাই।

উল্লেখ্য, টঙ্গীর তুরাগ নদের তীরে আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিন আজ। রোববার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে মুসলিমের এই বড় জমায়েত। আজ সকাল বেলা ১১টা থেকে ১২টার মধ্যে এই মোনাজাত শেষ হওয়ার কথা রয়েছে। নিরাপত্তার স্বার্থে উত্তরা বিমানবন্দর সড়কে যান চলাচল নিয়ন্ত্রণে রাখা হয়েছে।


বিজ্ঞাপন


এআইএম/টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর