রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

৮০ শতাংশ হজযাত্রীর ভিসা সম্পন্ন: সৌদি রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ জুন ২০২৩, ০৮:১৯ পিএম

শেয়ার করুন:

৮০ শতাংশ হজযাত্রীর ভিসা সম্পন্ন: সৌদি রাষ্ট্রদূত

চলতি বছর যারা হজে যাবেন এর মধ্যে ৮০ শতাংশ হজযাত্রীর ভিসা সম্পন্ন হয়েছে। বাকিদের ভিসাও যথাসময়ে হয়ে যাবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আল দুহাইলান।

মঙ্গলবার (১৩ জুন) সৌদি দূতাবাসে এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।


বিজ্ঞাপন


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য (এমপি) ড. আবু রেজা মুহম্মদ নিজামুদ্দিন নদভী, ইসলামিক অ্যারাবিক ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. মুহম্মদ আব্দুর রশিদ, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আবুল আলা মুহাম্মদ হোসামুদ্দিন।

কক্সবাজারে অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের আশ্রয় সহায়তা ও সৈয়দপুরে চক্ষু চিকিৎসা সহায়তার বিষয়টি অবহিত করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে সৌদি দূতাবাস।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সৌদি রাষ্ট্রদূত বলেন, সৌদির রোড টু মক্কা ইনিশিয়েটিভ সফল করতে ৮০ জন অফিসার ঢাকায় এসেছেন। হজযাত্রীদের ভিসা ও সেবা দিতে আমরা প্রস্তুত। তবে ভিসা প্রক্রিয়ায় কিছু টেকনিক্যাল ইস্যু ছিল, এখন সেটা ওভারকাম হয়েছে। যথাসময়ে বাকি হজযাত্রীরা ভিসা পেয়ে যাবেন।

সংবাদ সম্মেলনে জানান, কক্সবাজারে অগ্নিদুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত দুই হাজার ২০০ পরিবারকে আশ্রয় সহায়তা দেবে সৌদি আরব। এছাড়া কিং সালমান হিউম্যানটেরিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টারের সহায়তায় সৌদি নুর ভলান্টিয়ার ও আল বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন সৈয়দপুরে দুই হাজারেরও বেশি মানুষকে চক্ষু চিকিৎসা সেবা দিয়েছে। এর মধ্যে ৭১৬ জনের অপারেশন এবং এক হাজার ৫০০ জনকে চশমা বিতরণ করা হয়েছে।


বিজ্ঞাপন


এক প্রশ্নের জবাবে সৌদি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের নির্দেশনায় পতেঙ্গা পোর্ট টার্মিনাল অপারেট নিয়ে আলোচনা হয়েছে। এ লক্ষ্যে বাংলাদেশের নৌপরিবহনমন্ত্রী সৌদি আরব সফরও করেছেন। চট্টগ্রামের পতেঙ্গা পোর্ট টার্মিনাল অপারেটের জন্য সৌদির রেড সি গেট কোম্পানির সঙ্গে আগামী নভেম্বরে চুক্তি হবে বলে আশা প্রকাশ করেন সৌদি রাষ্ট্রদূত।

রোহিঙ্গাদের বিষয়ে বলেন, রোহিঙ্গাদের স্বেচ্ছায় ও নিরাপদ প্রত্যাবাসনে যেকোনো উদ্যোগকে সমর্থন দেয় সৌদি আরব।

ডব্লিউএইচ/জেবি

 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর