শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাদশা সালমানের আমন্ত্রণে হজ পালনে সৌদিতে বাংলাদেশি প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ জুন ২০২৩, ১২:৩১ পিএম

শেয়ার করুন:

বাদশা সালমানের আমন্ত্রণে হজ পালনে সৌদিতে বাংলাদেশি প্রতিনিধি দল

সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজের বিশেষ আমন্ত্রণ পাওয়া বাংলাদেশের প্রতিনিধি দল ইতোমধ্যে হজ পালনের উদ্দেশে সৌদি আরব পৌঁছেছে। এ বছরের বৃহত্তম হজে ৯০টির বেশি দেশ থেকে এক হাজার ৩০০ বিশেষ ব্যক্তিবর্গকে রয়েল গেস্ট হিসেবে হজ পালনে আমন্ত্রণ জানিয়েছে সৌদি আরব।

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানায়, ১৭ জুন সৌদি বাদশাহ সালমানের এক নির্দেশনায় তাদের হজ করানোর কথা বলা হয়। গেস্ট অব দ্য কাস্টডিয়ান অব দ্য টু হলি মস্ক প্রোগ্রামের আওতায় এসব হজযাত্রীর পুরো খরচ বহন করবে সৌদি আরব।


বিজ্ঞাপন


দেশটির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়ের সেক্রেটারি শায়েখ মোহাম্মদ আল-বাইজাবি বলেন, একই সাথে এখন পর্যন্ত বিশ্বের নানা প্রান্ত থেকে ১১ লাখের বেশি হজযাত্রী সৌদিতে পৌঁছেছেন এবং হজের মূল কার্যক্রম শুরুর আগ পর্যন্ত মুসল্লিদের এই আগমন অব্যাহত থাকবে।

বাংলাদেশি প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন শিক্ষাবিদ, গবেষক লেখক, ইমাম, মিডিয়া আলোচক এবং নানা পেশার বরেণ্য ব্যক্তিবর্গ।

মুসলিম বিশ্বের সেবা ও বিভিন্ন দেশের সাথে সম্পর্ক সুদৃঢ়করণের অংশ হিসেবে প্রতিবছর সৌদি সরকারের অর্থায়নে বিভিন্ন দেশের ব্যক্তিবর্গের হজের ব্যবস্থা করা হয় বলে জানান দেশটির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ আলে শেখ।

এরই অংশ হিসেবে কয়েক দিন আগে বাংলাদেশ থেকে নির্বাচিত হজযাত্রীদের ইহরামের কাপড় প্রদান করেন ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ড. ঈসা বিন ইউসুফ আল-দুহাইলান।


বিজ্ঞাপন


জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর