শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেশে ফিরেছেন ৪৪ হাজার হাজি, ১০১ জনের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ জুলাই ২০২৩, ০৬:১৯ এএম

শেয়ার করুন:

দেশে ফিরেছেন ৪৪ হাজার হাজি, ১০১ জনের ইন্তেকাল
ফাইল ছবি

দেশে ফিরেছেন ৪৪ হাজার ৬৭ জন হাজি। মোট ১১৫টি ফ্লাইটে দেশে ফিরেন তারা। যার মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ৪৫টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ৪৬টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ২৪টি।

মঙ্গলবার (১১ জুলাই) দিবাগত মধ্যরাতে হজযাত্রী বহনকারী এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, হজ অফিসের বরাত দিয়ে হজ পোর্টালে এসব তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


এ বছর হজে গিয়ে এ পর্যন্ত ১০১ জন ইন্তেকাল করেছেন। যারমধ্যে পুরুষ: ৭৭; মহিলা ২৪। এরমধ্যে মক্কায় ৮৫; মদিনায় ৫; জেদ্দায়: ১; মিনায়: ৭; আরাফায়: ২; মুজদালিফায়: ১ জন মারা গেছেন।

চলতি বছর হজ করতে বাংলাদেশ থেকে সৌদি যান মোট এক লাখ ২২ হাজার ৮৮৪ জন। এসব হজযাত্রী বহন করতে মোট ফ্লাইট পরিচালনা করা হয় ৩২৫টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৫৯টি ফ্লাইটে ৬১ হাজার ১৮০ জন, সৌদি এয়ারলাইন্স ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার ৪৬৮ জন এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ৫৩টি ফ্লাইটে ২০ হাজার ২৩৬ জন হজযাত্রী বহন করে। আগামী ২ আগস্ট শেষ ফিরতি ফ্লাইট হওয়ার কথা রয়েছে।

সৌদি কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী এবার হাজিরা ব্যক্তিগতভাবে নিজেদের সঙ্গে জমজমের পানি পরিবহন করতে না পারায় দেশে আসা হাজিদের জমজমের পানি বিতরণ করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। নিয়ম অনুযায়ী প্রতি হাজিকে পাঁচ লিটার করে জমজমের পানি সরবরাহ করা হচ্ছে।

টিএই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর