রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

এবার হজের খুতবা দেবেন যিনি

ঢাকা মেইল ডেস্ক
প্রকাশিত: ১৯ জুন ২০২৩, ০৯:৪০ পিএম

শেয়ার করুন:

এবার হজের খুতবা দেবেন যিনি

আগামী ২৭ জুন পালিত হবে এবারের পবিত্র হজ। এদিন ঐতিহাসিক আরাফাতের ময়দানে হজের খুতবা দেওয়া হবে। সৌদি আরব সরকার এবার হজের খুতবার জন্য নতুন খতিব বাছাই করেছেন। তিনি হলেন শায়খ ড. ইউসুফ বিন মুহাম্মদ বিন সাঈদ।

হারামাইন শরিফাইন কর্তৃপক্ষের বরাতে এই তথ্য জানিয়েছে সাবাক ওয়েবসাইট ও মসজিদুল হারাম ও নববি বিষয়ক ওয়েব পোর্টাল হারামাইন শরিফাইন।


বিজ্ঞাপন


শায়খ ড. ইউসুফ বিন মুহাম্মদ বিন সাঈদ সৌদি আরবের সিনিয়র উলামা কাউন্সিলের সদস্য। তিনি মসজিদুল হারামের ইমাম ও খতিব শায়খ মাহের মুআইকিলির পরিবর্তে বিভিন্ন সময় নামাজের দায়িত্ব পালন করে থাকেন।

শায়খ ড. ইউসুফ আরাফার দিনের ইমাম হিসেবে নির্বাচিত হওয়ার পর তাকে অভিনন্দন জানিয়েছেন হারামাইন শরিফাইনের পরিচালনা পর্ষদের প্রধান ড. শায়খ আব্দুর রহমান আস-সুদাইস। এসময় তিনি তার সফলতা কামনা করেন।

HH

এছাড়াও শায়খ আব্দুর রহমান আস-সুদাইস পবিত্র দুই মসজিদে আগত মেহমানদের সেবার প্রতি গুরুত্ব দেওয়ার জন্য সৌদি কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


বিজ্ঞাপন


গত বছর হজের খুতবা দেন শায়খ ড. মোহাম্মদ বিন আব্দুল কারিম আল ঈসা। তিনি একজন সৌদি রাজনীতিক এবং দেশটির সাবেক বিচারমন্ত্রী।

১৯৮১ সাল থেকে টানা ৩৫ বছর হজের খুতবা দিয়েছেন সৌদি আরবের গ্র্যান্ড মুফতি শায়খ আবদুল আজিজ বিন আবদুল্লাহ আশ শায়খ। ২০১৬ সালে তিনি বার্ধক্যজনিত কারণে অবসর নেন। এরপর থেকে প্রতি বছরই সৌদি কর্তৃপক্ষ নতুন খতিব নিয়োগ দিয়ে আসছেন।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর