বুধবার, ১৫ মে, ২০২৪, ঢাকা

ভাষা শহীদের শ্রদ্ধা জানাতে লক্ষ্মীপুর শহীদ মিনায় প্রস্তুত

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৭ পিএম

শেয়ার করুন:

ভাষা শহীদের শ্রদ্ধা জানাতে লক্ষ্মীপুর শহীদ মিনায় প্রস্তুত

অমর একুশ। ২১ আমার অহংকার। একুশ মানে কথা বলার অধিকার। একুশ মানে মায়ের ভাষা। প্রতি বছর এ দিবসটি আসলে ভাষা শহীদের প্রতি আমাদের শ্রদ্ধা ও মর্যাদা বাড়ে। তেমনি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে লক্ষ্মীপুর কেন্দ্রীয় শহীদ মিনারটি নতুন রঙে রাঙ্গিয়েছে। পাশাপাশি আলোকসজ্জা বাড়ানো হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত ৯টা ১৫ মিনিটে লক্ষ্মীপুর সদর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া কেন্দ্রীয় শহীদ মিনায় পরিদর্শনে আসেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক রেজাউল করিম জেনি।


বিজ্ঞাপন


এর আগে গত কয়েকদিন ধরে মেয়র মাসুম ভূঁইয়ার তত্বাবধানে পুরো শহীদ মিনায় পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়। নির্মিত শহীদ মিনারে নতুন রঙ ও আল্পনা আঁকা হয়।

এছাড়াও শহীদ মিনারের প্রবেশদ্বার সড়কে প্রভাতফেরির জন্য আঁকা হয়েছে বিভিন্ন ধরণের আল্পনা। শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়।

২১শের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে এই মিনারে পুষ্পস্তবক অর্পন করা হবে।

যুবলীগ নেতা তারেক রহমান ও রাকিব হোসেন অন্তর জানান, রাত ৯ টার দিকে শহীদ মিনায়টি দেখতে আসেন দুইজনে। রাত ১২টা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সঙ্গে তারাও শহীদ বেদিত ফুল দিবেন। তারা আরও জানান একুশ মানে মায়ের ভাষা, ভাইয়ের ভাষা, বোনের ভাষা। একুশ মানে কথা বলার অধিকার।


বিজ্ঞাপন


লক্ষ্মীপুর সদর মডেল থানার (ওসি) তদন্ত মো. মমিনুল হক ঢাকা মেইলকে বলেন, সন্ধ্যা ৬টার পর থেকে শহীদ মিনায় এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছে। এবং সকল ধরনের নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি গোয়েন্দাসংস্হা লোকজনেও মোতায়ন রয়েছে।

জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ ঢাকা মেইলকে জানান, সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানের পক্ষ থেকে রাত ১২টা ১মিনিটে ভাষা শহীদের স্মরণে ফুলেল শ্রদ্ধা জানানো হবে। যাদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি একুশে ফেব্রুয়ারি। তাদেরকে আমরা এ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গভীরভাবে স্মরণ করছি।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর