বুধবার, ১৫ মে, ২০২৪, ঢাকা

নাটোরে কলা গাছের শহীদ মিনারে ফুল দিয়ে শিক্ষার্থীদের শ্রদ্ধা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:১৩ পিএম

শেয়ার করুন:

নাটোরে কলা গাছের শহীদ মিনারে ফুল দিয়ে শিক্ষার্থীদের শ্রদ্ধা
ছবি : ঢাকা মেইল

নাটোরের বড়াইগ্রামে শিশু নিকেতন কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থীরা নিজ হাতে কলা গাছ দিয়ে প্রতীকী শহীদ মিনার তৈরি করে ভাষা শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানিয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ২নং বড়াইগ্রামে ইউনিয়নের জালশুকা বাজার এলাকায় শিশু নিকেতন কিন্ডারগার্টেন স্কুলে গিয়ে এমন দৃশ্য দেখা গেছে।


বিজ্ঞাপন


এসময় শিশুরা নিজেদের হাতে তৈরি শহিদ মিনারের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থী নয়ন ও রাফি বলে, আমাদের স্কুলে কোনো শহীদ মিনার নেই। তাই আমরা সবাই মিলে কলাগাছ দিয়ে শহীদ মিনার বানিয়েছি। সকালে আমরা ফুল দিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছি। 

প্রধান শিক্ষক জনাব মো. শহিদুল ইসলাম বলেন, আমাদের স্কুলটি বেসরকারি কিন্ডারগার্টেন। প্রতিষ্ঠানের শহিদ মিনার তৈরির জায়গাহ এবং অর্থ নেই। সরকারি অনুদান পেয়ে শহীদ মিনার তৈরি করা সম্ভব। শিক্ষার্থীরা নিজেরাই কলা গাছ দিয়ে শহীদ মিনার তৈরি করেছে। সেখানে ফুল দিয়ে ভাষা শহিদের প্রতি শ্রদ্ধা করে তারা।

এর আগে মাতৃভাষা দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সড়ক প্রদক্ষিণ করে পুনরায় স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত। এ সময় ভাষা আন্দোলনে শহীদদের স্মরণ করে শিক্ষার্থীদের সামনে ভাষার তাৎপর্য তুলে ধরেন এবং শহিদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করেন।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর