বুধবার, ১৫ মে, ২০২৪, ঢাকা

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে কলকাতা থেকে এলেন তারা ২৪ জন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫১ এএম

শেয়ার করুন:

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে কলকাতা থেকে এলেন তারা ২৪ জন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা থেকে বাংলাদেশে এসেছেন ২৪ জন নাগরিক। যারা বিভিন্ন পেশার মানুষ। পরিচয় নামে একটি সংগঠনের ব্যানারে তারা শ্রদ্ধা জানাতে এসেছেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) শহীদ মিনারে তাদের সঙ্গে কথা বলে জানা যায় ২৪ জনের টিমের অনেকের পূর্বপুরুষদের বাড়ি বাংলাদেশে। কারও আবার নিজের বাড়ি, শ্বশুর বাড়িও বাংলাদেশে।


বিজ্ঞাপন


কেউ এসেছেন বরিশালে পূর্বপুরুষদের জন্ম। একজন জানালেন তার বাবার বাড়ি যশোরে, শ্বশুর বাড়ি চট্টগ্রামে।

স্মুস্মিতা ভট্টাচার্য নামের একজন থিয়েটার কর্মী ঢাকা মেইলকে বলেন, আমার জন্ম এ দেশে না হলেও পূর্বপুরুষ এখানকার। আমাদের কলকাতার ভাষাও বাংলা। যে কারণে দিবসটি কীভাবে উদযাপন হয় সেটা দেখার জন্য এসেছি। খুব ভালো লেগেছে।

সিএসন সেন গুপ্ত নামের আরেকজন ঢাকা মেইলকে বলেন, আপনারা যে টানে শহীদ মিনারে এসেছেন, কলকাতা থেকেও একইটানে ছুটে এসেছি। আমরাও বাংলায় কথা বলি।

এদিকে ২৪ জনের এই টিমের ১২ জন শ্রদ্ধা জানানোর পর হঠাৎ করে হারিয়ে গেলে টেনশনে পড়ে যান বাকিরা। পরে ঘোষণা মঞ্চ থেকে জানানো হয়। কিছুক্ষণ পর সবার দেখা হলে ধীর কদমে শহীদ মিনার ছাড়েন কলকাতা থেকে আসা অতিথিরা।


বিজ্ঞাপন


পরিচয় সংগঠনের বিষয়ে জানা গেছে, একেকজন আলাদা জায়গা থেকে এলেও মূলত একসঙ্গে ঘুরতে বের হন তারা। এভাবে করেই নিজেদের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ে।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর