বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

শহীদ মিনার এলাকায় এক গোলাপ ৫০ টাকা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:১৪ পিএম

শেয়ার করুন:

শহীদ মিনার এলাকায় এক গোলাপ ৫০ টাকা

ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করছেন দেশের সর্বস্তরের মানুষ। সেখানে বিক্রি হচ্ছে ফুল। একেকটি গোলাপের দাম নেওয়া হচ্ছে ৫০ টাকা।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার আশপাশের কয়েকটি দোকান ঘুরে ফুলের এই দাম দেখা গেছে।


বিজ্ঞাপন


২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দলীয় প্রধান হিসেবে শহীদ মিনারে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভোর থেকে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শুরু করেন সর্বস্তরের মানুষ। এ সময় তাদের আশপাশের অস্থায়ী দোকান থেকে ফুল কিনতে দেখা যায়।

ফুল ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, একেকটি গোলাপ তারা বিক্রি করছেন ৫০ টাকা করে। অন্যান্য ফুলের দামও স্বাভাবিকের চাইতে অনেক বেশি।

rose2


বিজ্ঞাপন


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ফুল বিক্রেতা মো. শাহজাহান ঢাকা মেইলকে বলেন, 'আজকের দিনটাই তো! এই একদিনই দাম। কাল থেকে দাম কমে যাবে।'

যদিও শাহজাহানও ফুল ব্যবসায়ী না। আজ একদিনের জন্য ফুল বিক্রেতা বনে গেছেন তিনি।

এদিকে ভাষা দিবসের সঙ্গে টায়েরার কোনো সম্পর্ক না থাকলেও স্থায়ী বা অস্থায়ী সব ফুলের দোকানেই মিলছে টায়েরা। এর মূল ক্রেতা নারীরা। সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টায়েরা বিক্রির ধুম দেখা গেছে। বিক্রেতারা জানান, একেকটি টায়েরা বিক্রি হচ্ছে ১২০ টাকায়।

কারই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর