বুধবার, ১৫ মে, ২০২৪, ঢাকা

প্রথম প্রহরে কুমিল্লায় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩২ এএম

শেয়ার করুন:

প্রথম প্রহরে কুমিল্লায় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
ছবি : ঢাকা মেইল

একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে কুমিল্লার টাউন হলে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথম পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আনজুম সুলতানা সীমা, সংরক্ষিত আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা, জেলা প্রশাসক শামীম আলম।

এরপর একে একে পুলিশের পক্ষ থেকে জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, বিপিএম (বার), সদর দক্ষিণ উপজেলার চেয়ারম্যান গোলাম সারওয়ার, জেলা পরিষদ চেয়ারম্যান মফিজুর রহমান বাবলু, কুমিল্লা সিটি করপোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম, বিশিষ্ট মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি,আওয়ামীলীগ নেতা ইলিয়াস মোল্লা,রুপম মজুমদার,শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন।


বিজ্ঞাপন


এছাড়া বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

১৯৫২ সালের ভাষাশহীদের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা নিবেদন করতে এরপর গার্ড অব অনারের মাধ্যমে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করা হয়। এ সময় এক মিনিট নিরবতার মাধ্যমে ভাষাশহীদদের স্মরণ করা হয়। পরে বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস, রাজনৈতিক দল এবং সামাজিক সংগঠনের জন্য শহীদ মিনারটি উন্মুক্ত করে দেওয়া হয়। শ্রদ্ধা নিবেদন শেষে জেলা প্রশাসকসহ সর্বস্তরের মানুষ একুশের চেতনা ধারণ করে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর