বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

প্রভাতফেরীতে সর্বস্তরের মানুষ, ফুলে ফুলে ভরে যাচ্ছে শহীদ মিনার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:২৮ এএম

শেয়ার করুন:

প্রভাতফেরীতে সর্বস্তরের মানুষ, ফুলে ফুলে ভরে যাচ্ছে শহীদ মিনার

কেউ একা এসেছেন হাতে ছোট্ট ফুলের তোড়া নিয়ে। কেউ আবার আসছেন দলবেঁধে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে। সোমবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের শ্রদ্ধা নিবেদনের পর মানুষের ঢল নামে কেন্দ্রীয় শহীদ মিনারে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোরে কুয়াশায় মোড়ানো আবহাওয়ার মধ্যেও নানা শ্রেণিপেশার মানুষ আসতে থাকেন শ্রদ্ধা জানাতে। 

ফলে সকাল হতেই ফুলে ফুলে ভরে যেতে থাকে শহীদ মিনারের মূলবেদি। ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে হাতে ফুল, কালো পোশাক, ব্যাজ ধারণ করে ধীর পায়ে শ্রদ্ধা জানাতে আসেন হাজারো মানুষ। খালি পায়ে একে একে তারা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


বিজ্ঞাপন


এসময় অনেকে ভাষা শহীদদের স্মরণে গান, দেশাত্মবোধক গান গেয়ে শ্রদ্ধা জানান। 

রোববার রাত ১২টা ১ মিনিটে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ধীরে ধীরে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। রাতভর মানুষ শ্রদ্ধা জানিয়েছেন ভাষা শহীদদের প্রতি।

এদিকে অন্যান্য বছরের মতো এবারও শহীদ মিনারের পবিত্রতা যেন নষ্ট না হয় সে জন্য কাজ করছেন স্কাউট সদস্যরা। শ্রদ্ধা জানাতে দেওয়া ফুল দিয়ে বাংলাদেশের ম্যাপ তৈরি করছেন স্কাউটের সদস্যরা।


বিজ্ঞাপন


অন্যদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। শহীদ মিনারে প্রবেশের আগে চারটি নিরাপত্তা তল্লাশি বসানো হয়েছে। একুশের সব আয়োজন শেষ হওয়া পর্যন্ত চলবে এই নিরাপত্তা।

বিইউ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর