শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বইমেলায় আসছে রাব্বি হোসেনের উপন্যাস ‘নিশিদিন’

সিয়াম মাহমুদ 
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩, ১২:২২ পিএম

শেয়ার করুন:

বইমেলায় আসছে রাব্বি হোসেনের উপন্যাস ‘নিশিদিন’

দরজায় কড়া নাড়ছে অমর একুশে বইমেলা-২০২৩। শেষ মুহূর্তের গোছানোর কাজে ব্যস্ত লেখক-প্রকাশকরা। নতুন বইয়ের ঘ্রাণ নিতে উন্মুখ হয়ে আছেন পাঠকরাও। এরই মধ্যে জানা গেলো, এবারের বইমেলায় আসছে জনপ্রিয় তরুণ লেখক ও সাংবাদিক রাব্বি হোসেনের দ্বিতীয় উপন্যাস ‘নিশিদিন’।

এটি একটি সমকালীন সামাজিক উপন্যাস। বইটি প্রকাশ করছে ঘাসফুল। প্রচ্ছদ করেছে মাইশা তাবাসসুম। প্রচ্ছদ প্রকাশ হওয়ার পরই পাঠকদের মধ্যে বেশ আগ্রহ লক্ষ করা যাচ্ছে। বইটি বর্তমানে প্রি-অর্ডার চলছে। প্রচ্ছদ মূল্য-৩৬০৳।


বিজ্ঞাপন


এবারের বইটি নিয়ে বেশ আশাবাদী লেখক রাব্বি হোসেন। তিনি মনে করেন নিশিদিন পড়ে পাঠক গল্পে বুদ হয়ে থাকবেন। বইমেলার আগে নিশিদিন বইটির প্রি অর্ডার চলছে। 

বইটি সম্পর্কে লেখক রাব্বি হোসেন বলেন, ‘নিশিদিন আমার দ্বিতীয় উপন্যাস। নিশিদিনের গল্প বোনা হয়েছে একটি গ্রামীণ জনপদকে ঘিরে। যে জনপদের বেঁচে থাকার মূল রসদ মেঘনা নদী। কুসংস্কার, অন্ধত্ব ছাপিয়ে ভালোবাসার এক তীব্র অনুভূতি দেখানো হয়েছে উপন্যাসে। তবুও কিছু কিছু অপ্রাপ্তি, বিয়োগ ব্যথায় কাতর করে আমাকে, আপনাকে গল্পের প্রতিটি চরিত্রকে। আশা করি নিশিদিন উপন্যাসটি আপনাকে গল্পে বুদ হয়ে যেতে সাহায্য করবে। কারণ গল্পের প্রতিটি চরিত্রই প্রধান হিসেবে কাজ করেছে।’

তিনি আরও বলেন, ‘নিশিদিন উপন্যাসটি নিয়ে আমি বেশ আশাবাদী। আমার প্রথম উপন্যাস স্মৃতির রুমাল প্রকাশিত হয়েছিল বইমেলা-২২ এ। স্মৃতির রুমাল নিয়ে পাঠকদের আগ্রহ আমাকে অনুপ্রেরণা দিয়েছে। পাঠকদের এই ভালোবাসা আমাকে মুগ্ধ করে। বইটির এখন প্রি-অর্ডার চলছে।’

কুমিল্লা জেলার মেঘনা উপজেলায় বেড়ে উঠা তরুণ লেখক রাব্বি হোসেন পেশায় একজন সাংবাদিক। সাংবাদিকতার পাশাপাশি লেখালেখি করেন। 


বিজ্ঞাপন


রাব্বি হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে বিবিএ শেষ করছেন। বর্তমানে তিনি ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউন পত্রিকায় কাজ করছেন। এর আগে তিনি দীর্ঘদিন কাজ করেছেন জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকায়। এছাড়া তিনি সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক। রাব্বি হোসেনের রচিত ‘স্মৃতির রুমাল’ উপন্যাস ২০২২ সালের বইমেলায় প্রকাশিত হয়েছিল। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর