শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

'বাঙালি জাতিসত্ত্বার বিকাশে বইমেলা অপরিহার্য'

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:১২ পিএম

শেয়ার করুন:

'বাঙালি জাতিসত্ত্বার বিকাশে বইমেলা অপরিহার্য'

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেছেন, 'বইমেলা হলো বাংলা সাহিত্য ও সংস্কৃতির সাথে সংশ্লিষ্ট সবার জন্য একটি প্রণোদনার মতো। এটি জাতীয় গুরুত্বপূর্ণ একটি অনুষ্ঠান- যা বাঙালি জাতিসত্ত্বার বিকাশে অপরিহার্য। আমাদের জাতীয় উন্নতি ও অর্থনৈতিক ক্ষেত্রেও এ মেলার গুরুত্ব অনেক।' 

রোববার (১২ ফেব্রুয়ারি) বইমেলায় উদ্যোক্তা ও কবি মাহমুদ আল ফাহাদের লেখা কবিতার বই 'সোনালু প্রেম শালুক সংসার'- এর মোড়ক উন্মোচন করতে গিয়ে তিনি এসব কথা বলেন। 


বিজ্ঞাপন


বই সম্পর্কে বলতে গিয়ে ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, 'যারা কবিতা লেখেন তাদের অনেক নরম ও নিষ্কলুশ একটা মন থাকে। 'সোনালু প্রেম শালুক সংসার'-এর কবি মাহমুদ আল ফাহাদ তার কবিতার মাধ্যমে মানবতা ছড়াবেন বলে আমাদের বিশ্বাস।' 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের সাবেক পরিচালক ও অধ্যাপক ড. সৈয়দ আব্দুল হামিদ। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক জনাব রেজাউল আজিম সহ লেখক, প্রকাশক ও শতাধিক পাঠক শুভানুধ্যায়ী। 

'সোনালু প্রেম শালুক সংসার' বইটি প্রকাশিত হয়েছে সাহিত্যদেশ প্রকাশনী থেকে। স্টল নাম্বার- ২৩৫-২৩৬।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর