শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:১৫ পিএম

শেয়ার করুন:

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী
শেখ হাসিনা (ফাইল ছবি)

অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সশরীরে উপস্থিত হয়ে বইমেলার উদ্বোধন করতে বুধবার (১ ফেব্রুয়ারি) বিকাল তিনটার আগে বাংলা একাডেমি প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন সরকারপ্রধান।

আজ ১ ফেব্রুয়ারি থেকে রাজধানীর বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হচ্ছে বইমেলা। প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন ও পরিদর্শনের পর বইমেলা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।’


বিজ্ঞাপন


উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। সভাপতিত্ব করছেন বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

এবারও বইমেলা হচ্ছে দুটি প্রাঙ্গণে। একটি অংশ থাকছে সোহরাওয়ার্দী উদ্যানে। এখানেই মূলত বইয়ের স্টলগুলো থাকছে। আরেকটি অংশ থাকছে বাংলা একাডেমি প্রাঙ্গণে।

সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট অংশের দিক থেকে বইয়ের স্টল এবার মূল উদ্যানের দিকে সরিয়ে আনা হয়েছে। এতে বিন্যাস কিছুটা বদলেছে।

এবারের বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যানে ৪৭২টি প্রতিষ্ঠান ও ৭১০টি ইউনিট এবং বাংলা একাডেমিতে ১০৩টি প্রতিষ্ঠান ও ১৪৭টি ইউনিট অংশ নিচ্ছে। এছাড়া প্যাভিলিয়ন রয়েছে ৩৪টি।


বিজ্ঞাপন


প্রতি বছর ভাষার মাস ফেব্রুয়ারিতে শুরু হয় বাঙালির প্রাণের বইমেলা। করোনার কারণে গেল বছর নির্দিষ্ট সময়ে শুরু হয়নি বইমেলা। তবে এবার যথাসময়ে মেলা শুরু হচ্ছে। করোনার ধাক্কা কাটিয়ে এবার মেলা জমবে বলে আশা প্রকাশ করেছেন মেলা সংশ্লিষ্টরা।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর