শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বইমেলায় ভাঙনের সুর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১৪ পিএম

শেয়ার করুন:

বইমেলায় ভাঙনের সুর

শেষ হতে চলেছে অমর একুশে বইমেলা। ইতোমধ্যে মেলায় বাজতে শুরু করেছে ভাঙনের সুর। শেষ মুহূর্তে দর্শনার্থীদের ভিড় কিছুটা কম থাকলেও বিক্রি বেড়েছে। অনেকেই তালিকা ধরে বই কিনছেন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) মেলায় দেখা যায়, বই বিক্রি বেড়েছে বেশ। গত দুই দিনের তুলনায় (শুক্রবার ও শনিবার) মেলায় ভিড় অনেকটাই কম। তবে বিক্রি তুলনামূলক বেশি বলে জানান প্রকাশকরা।


বিজ্ঞাপন


মেলায় অনেকেই দেখা যায়, তালিকা ধরে কিনছেন বই। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুব্রত চন্দ বলেন, মেলায় আমি প্রায় পাঁচ-দিন এসেছি। প্রতিটি স্টলে ঘুরে বই পছন্দ করে রেখেছিলাম, বইয়ের মূল্য দেখে দেখি। আজ কিনতে এসেছি। তিনি বলেন, আটটি বই কেনার জন্যই এসেছি।

একই কথা বলেন রাসেল চৌধুরী ও আয়েশা চৌধুরী। এই দম্পতি বলেন, ভ্রমণ বিষয়ে বইয়ের সংগ্রহশালা রয়েছে তাদের। তারা আগে কয়েক দিন এসে বই পছন্দ করে গেছেন। আজ কিনছেন।

রাসেল চৌধুরী বলেন, আমরা দুজনই ঘুরতে বেশ পছন্দ করি। আমরা ইতিমধ্যে আটটি দেশ ঘুরেছি। এর আগে চার দিন এসে বই পছন্দ করে রেখে গেছি, আজ কিনছি।

আর দুদিন বাদেই পর্দা নামবে বই মেলার। নালন্দা প্রকাশনের বিক্রয়কর্মী আলম হাসান বলেন, বিক্রি তুলনামূলক বেড়েছে। অধিকাংশ ক্রেতাই বইয়ের নাম ধরে বই খুঁজছেন।


বিজ্ঞাপন


mela3

প্রথমা প্রকাশনীর বিক্রয়কর্মী সিরাজুল ইসলাম বলেন, অনেকেই আসেন নির্দিষ্ট কিছু বইয়ের নাম নিয়ে। আসছেন কিনছেন চলে যাচ্ছেন।

করোনা মহামারি কারণে গত দুই বছর অমর একুশে বইমেলায় ছন্দপতন ঘটে। এবার করোনার প্রকোপ নিয়ন্ত্রণে থাকায় যথারীতি ১ ফেব্রুয়ারি শুরু হয় বইমেলা। অন্যান্য বছরের তুলনায় এবার শুরু থেকেই জমে উঠে বইমেলা। তবে গত বৃহস্পতিবার জঙ্গি হামলার হুমকি পেয়ে বাংলা একাডেমি শাহবাগ থানায় জিডি করার পর কারও কারও আশঙ্কা ছিল বইমেলায় দর্শনার্থী কমে যেতে পারে। তবে সেই আশঙ্কাকে ভুল প্রমাণিত করে জনসাধারণ নির্বিঘ্নে বইমেলায় আসছে। মেলা প্রাঙ্গণে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হলেও জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছে পুলিশ। সবাইকে নির্বিঘ্নে বইমেলায় আসায় আহ্বান জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

পিএস/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর