শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

শুক্রবারের বইমেলায় দিনভর শিশুদের আনন্দ উৎসব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৮ পিএম

শেয়ার করুন:

শুক্রবারের বইমেলায় দিনভর শিশুদের আনন্দ উৎসব

অমর একুশে বইমেলার শেষ শুক্রবার ছিল আজ। ছুটির দিন সকাল মানেই শিশুপ্রহর, আর সেখানে আসা কচিকাঁচাদের ছুটোছুটি। সাধারণত সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিশুপ্রহর থাকলেও শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সারাদিনই আনন্দ উৎসবে মাতে শিশুরা। দুপুর গড়ানোর সঙ্গে সঙ্গে বড়দের পাশাপাশি ছোটদের উপস্থিতিও বাড়তে থাকে। 

বইমেলায় বড়রা ঘুরতে বা বই কিনতে আসলেও শিশুদের মূল আকর্ষণ ছিল ইকরি, হালুম আর টুকটুকিদের সাথে মজার সময় কাটানো। সিসিমপুরের পছন্দের চরিত্রগুলোকে কাছ থেকে দেখে বাঁধ ভাঙা উল্লাসে মেতে ওঠে ছোট্ট সোনামণিরা। সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয় সিসিমপুর শো। চলে রাত ৮টার পরেও। 


বিজ্ঞাপন


sisu

এছাড়াও শিশুদের বইয়ের স্টলগুলোতেও ছিল ভিড়। বাবা-মায়ের হাত ধরে স্টল ঘুরে ঘুরে নিজেদের পছন্দের বই বেছে নেয় শিশুরা। কারো পছন্দ গল্প, আবার কেউ হাতে নিয়েছে সায়েন্স ফিকশন বা কমিকসের বই। 

অভিভাবকরা বলছেন, বাংলা ভাষা, ইতিহাস ও সংস্কৃতির সাথে শিশুদের বন্ধন দৃঢ় করতেই বইমেলায় নিয়ে আসা।

অন্যান্য দিনের চেয়েও বইমেলায় আইনশৃঙ্খলা বাহিনী একটু বেশি তৎপর ছিল। বোমা হামলার হুমকির পরিপ্রেক্ষিতে বইমেলার নিরাপত্তা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী। 


বিজ্ঞাপন


পুলিশ জানায়, একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালকের কাছে একটি চিঠি পাঠান মাওলানা সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে পাঠানো ওই চিঠিতে বইমেলায় বোমা হামলা করা হবে বলে হুমকি দেওয়া হয়। পরে বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিষয়টি জানিয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

আজ বইমেলা প্রাঙ্গণ ছাড়াও আশপাশের এলাকায় ছিল আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নজরদারী।

টিএই/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর