শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বইমেলায় নিরাপত্তা জোরদার, অভয় দিচ্ছে পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:২৯ পিএম

শেয়ার করুন:

বইমেলায় নিরাপত্তা জোরদার, অভয় দিচ্ছে পুলিশ

জঙ্গি হামলার হুমকি পেয়ে শাহবাগ থানায় বাংলা একাডেমির জিডির পর অমর একুশে বইমেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে ‍দিয়ে পুলিশ সবাইকে অভয় দিয়ে বইমেলায় আসার আহ্বান জানিয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে ডগ স্কোয়াড নিয়ে মেলা প্রাঙ্গণে বিশেষ অভিযান চালায় পুলিশ। পরে মেলার নিরাপত্তা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের ডিসি মো. শহীদুল্লাহ।


বিজ্ঞাপন


পুলিশের এই কর্মকর্তা বলেন, আমাদের নিরাপত্তায় কোনো ঘাটতি নেই। বইমেলায় যারা আসতে চান, তারা নিশ্চিন্তে আসতে পারেন। এখন পর্যন্ত পুরো এলাকা পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বইমেলাকে কেন্দ্র করে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে, বিষয়টি পুলিশ কীভাবে দেখছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গেই দেখা হচ্ছে। সকাল থেকেই বইমেলা ও আশপাশে বিশেষ তল্লাশি অভিযান চলছে, পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি কোণায় ডগ স্কোয়াড দিয়ে চিরুনি অভিযান চালানো হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার ব্যাপারে অভয় দেওয়া হলেও আজ বইমেলায় দুই মন্ত্রীর নির্ধারিত প্রোগ্রাম বাতিল করা হয়েছে। মেলা প্রাঙ্গণে আজ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিনের দুটি পৃথক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল। তবে দুই মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতোমধ্যে পৃথক বার্তায় জানানো হয়েছে তারা বইমেলায় যাচ্ছেন না।


বিজ্ঞাপন


FFF

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বইমেলায় হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমিকে একটি চিঠি পাঠায় জঙ্গিরা। পরে বিকেলে চিঠিতে বোমা হামলার হুমকি বিষয়ে রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয় বাংলা একাডেমির পক্ষ থেকে। ডায়েরিতে বলা হয়, আনসার আল ইসলামের পক্ষ থেকে একাডেমির মহাপরিচালককে চিঠি দিয়ে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে আমরা আতঙ্কিত।

করোনা মহামারির কারণে গত দুই বছর বইমেলা অনেকটা বাধাগ্রস্ত হয়। তবে এবার ভাষার মাস ফেব্রুয়ারির শুরুর দিন থেকেই বইমেলা শুরু হয়। ইতোমধ্যে মেলা জমে উঠেছে। লোক সমাগম এবং বেচাবিক্রিও ভালো বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আগামী ২৮ ফেব্রুয়ারি মেলা শেষ হওয়ার কথা রয়েছে।

এদিকে আজ মেলার শেষ শুক্রবার ব্যাপক জনসমাগম হবে বলে আশা করা হচ্ছে। শিশু প্রহর থাকায় সকালেই খুলে দেওয়া হয় মেলার গেইট। সন্ধ্যা নাগাদ মেলা প্রাঙ্গণ কানায় কানায় ভরে যাবে বলে মনে করছেন মেলা কর্তৃপক্ষ।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর