শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

শেষ শুক্রবারে বইমেলায় যেন তিল ধারণের ঠাঁই নেই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫০ পিএম

শেয়ার করুন:

শেষ শুক্রবারে বইমেলায় যেন তিল ধারণের ঠাঁই নেই

চলতি বছরের বইমেলার শেষ শুক্রবার ছিল আজ। সাধারণত ছুটির দিনগুলোতে বইমেলায় বেশি ভিড় থাকে। আজ শেষ শুক্রবার হওয়ায় দর্শনার্থীদের ভিড় ছিল উপচে পড়া। যেন তিল ধারণের ঠাঁই নেই। তবে অন্যদিনের মতো আজকেও বই কেনার থেকে মেলা দেখতেই এসেছেন বেশিরভাগ মানুষ। অনেকে এসেছেন পরিবার-পরিজন নিয়ে। দুপুর থেকেই জমজমাট ছিল বইমেলা। বিকেল হতেই ভিড় আরও বাড়তে থাকে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) অন্যান্য দিনের চেয়েও বইমেলায় আইনশৃঙ্খলা বাহিনী একটু বেশি তৎপর ছিল। বোমা হামলার হুমকির পরিপ্রেক্ষিতে বইমেলার নিরাপত্তা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী। 


বিজ্ঞাপন


book

পুলিশ জানায়, একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালকের কাছে একটি চিঠি পাঠান মাওলানা সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) পাঠানো ওই চিঠিতে বইমেলায় বোমা হামলা করা হবে বলে হুমকি দেওয়া হয়। পরে বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিষয়টি জানিয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এদিকে, মেলার প্রবেশ পথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রত্যেককে তল্লাশি করায় এদিন দুপুরের বাংলা একাডেমী ও সোহরওয়ার্দী উদ্যানের আর্চওয়ে গেটে বইপ্রেমীদের দীর্ঘ লাইন দেখা গেছে। তবে প্রাণের মেলায় ঢুকতে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও ক্লান্তি নেই দর্শনার্থীদের।

এদিন অমর একুশে বইমেলার ২৪তম দিনে নতুন বই এসেছে ২৩৯টি। এর মধ্যে গল্পের বই ২৩টি, উপন্যাস ২৬টি, প্রবন্ধ ১৭টি, কবিতার বই ৮৬টি, গবেষণা গ্রন্থ ২টি, ছড়ার বই ১০টি, শিশুসাহিত্য ৩টি, জীবনী গ্রন্থ ৭টি, রচনাবলি ৫টি, নাটক ২টি, বিজ্ঞান বিষয়ক বই ৫টি, ভ্রমন কাহিনী ৩টি, ইতিহাস গ্রন্থ ১৫টি, বঙ্গবন্ধুর ওপর ৩টি, সায়েন্স ফিকশন ৪টি এবং অন্যান্য বই এসেছে ১৭টি।


বিজ্ঞাপন


টিএই/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর