শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বইমেলায় মনদীপ ঘরাইয়ের ‘একটি হারানো বিজ্ঞপ্তি’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১২ পিএম

শেয়ার করুন:

বইমেলায় মনদীপ ঘরাইয়ের ‘একটি হারানো বিজ্ঞপ্তি’

একসময় সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন। বর্তমানে পুরোদস্তুর সরকারি কর্মকর্তা হিসেবে ব্যস্ত সময় পার করছেন। কিন্তু লেখালেখি থেমে নেই। ব্যস্ততার মাঝে সুযোগ করে ইতোমধ্যে একাধিক গল্প ও কাব্যগ্রন্থ প্রকাশ করেছেন কবি ও কথা সাহিত্যিক মনদীপ ঘরাই। এবার অমর একুশে বইমেলায় এসেছে তার উপন্যাস ‘একটি হারানো বিজ্ঞপ্তি’। 

অন্যপ্রকাশ থেকে প্রকাশিত হওয়া বইটির প্রচ্ছদ করেছেন সাদিত উজ জামান।


বিজ্ঞাপন


নতুন প্রকাশিত হওয়া বইটি সম্পর্কে মনদীপ ঘরাই বলেছেন, উপন্যাসটি পড়লে পাঠক নতুন করে ভাবতে শিখবেন। এই ধারার উপন্যাস পাঠক খুব একটা পড়েননি। আশা করি উপন্যাসটি পাঠক সাদরে গ্রহণ করবেন।’

এর আগে ২০১৯ সালে প্রকাশিত হয় মনদীপের প্রথম গল্পগ্রন্থ ‘অল্প গল্প’। অন্য বইগুলোর মধ্যে গল্পগ্রন্থ ‘এক কাপ নীল’, উপন্যাস ‘ফুঁ’, কাব্যগ্রন্থ ‘আমাকে বোঝেনি কেউ’ উল্লেখযোগ্য।

এরইমধ্যে লেখক হিসেবে সম্মাননাও পেয়েছেন। পেশাগত জীবনেও কর্মস্থলে ব্যতিক্রমী কাজ করে তিনি পুরস্কৃত হয়েছেন। সামাজিক ও জনকল্যাণমুখী কাজের জন্য সাধারণ মানুষের বাহবাও পেয়েছেন মনদীপ ঘরাই। 

২০১৯ সালে ভারতের আরশিকথা পত্রিকার আয়োজনে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনে লেখক সম্মাননা পান মনদীপ ঘরাই।


বিজ্ঞাপন


২০২১ সালে গ্লোব্যাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন করেন। ২০২২ সালে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে শরীয়তপুরে শুদ্ধাচার পুরস্কার লাভ করেন।

উপমহাদেশের প্রথম কবিতার দেওয়াল ‘কাব্যমায়া’ ও উন্মুক্ত পাঠাগার ‘একুশ’ নির্মাণের জন্য ইয়ুথ সামিটে স্পেশ্যাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড গ্রহণ করেন। 

মনদীপ ঘরাই জাতীয় দৈনিক ও অনলাইনে সাহিত্য, ক্রীড়া ও তথ্যপ্রযুক্তি নিয়ে নিয়মিত লেখালেখিও করেন।

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলায় জন্ম নেওয়া মনদীপ ঘরাই শিক্ষাজীবনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে মাস্টার্স করেছেন।

পেশাগত জীবনের শুরুতে দৈনিক প্রথম আলোর সহ সম্পাদক এবং ইনডিপেনডেন্ট টেলিভিশনের রিপোর্টার ও সংবাদ উপস্থাপক ছিলেন। বর্তমানে বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে কর্মরত আছেন মনদীপ ঘরাই।

বিইউ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর