সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউমার্কেটে ছাত্র-শ্রমিকের ঘটনা উসকানিমূলক: দুদু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ০১:৪৬ পিএম

শেয়ার করুন:

নিউমার্কেটে ছাত্র-শ্রমিকের ঘটনা উসকানিমূলক: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নিউমার্কেটের ছাত্র-শ্রমিকদের সংঘর্ষের ঘটনা উসকানিমূলক। এ ঘটনার পিছনে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা প্রয়োজন। প্রথম দিকে যখন ঘটনাটি ঘটেছিল তখনি প্রশাসন পরিস্থিতি সামলাতে পারতেন। পরে এই ঘটনা রণক্ষেত্রে রূপ নেয়। যার কারণে সংঘাত রক্তপাতে রূপ নেয় এবং একজন কুরিয়ার সার্ভিসের কর্মী নিহত হয়। 

বুধবার (২০ এপ্রিল) নয়াপল্টন ভাসানী মিলনায়তনে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের উদ্যোগে গরীব অসহায় মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


শামসুজ্জামান দুদু বলেন, এ ধরনের ঘটনা দেশে সুশাসন না থাকার কারণে ঘটতে থাকে। দেশের পরিস্থিতি আজ প্রমাণ করে আওয়ামী লীগ সরকার দেশের জন্য নিরাপদ নয়। তারা সম্পূর্ণ ব্যর্থ। তাদেরকে এবার জনগণই প্রত্যাখান করবে।

তিনি আরও বলেন, দেশের দুর্যোগ মুহূর্তে বিএনপি ও জিয়া পরিবার জনগণের পাশে দাঁড়িয়েছে। আজ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলেছে। চারদিকে মহামারি সংকটের এমন পরিস্থিতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন অসহায়, গরীব মানুষের যেভাবে ঢাকাসহ বিভিন্ন জেলায় ঈদ সামগ্রী বিতরণ করছে এতেই প্রমাণ হয় বিএনপি জনগণের দল। বিএনপি ক্ষমতায় থাকলে জনগণের কল্যাণ হয়। 

বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ডা. মজিবুর রহমানের সভাপতিত্বে ও মহাসচিব হুমায়ুন কবির বেপারীর পরিচালনায়— বক্তব্য রাখেন জাসাসের সাবেক সহসভাপতি ডা. আরিফুর রহমান মোল্লা, এশিয়া মানবাধিকার সংস্থার মহাসচিব নজরুল ইসলাম বাবলু, বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক এন আহমেদ খান মন্টু, ভাইস চেয়ারম্যান এম কাদির নোমান, আবু ইউনুস, শাহবাগ থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রাইসুল ইসলাম চন্দন, পারভেজ পাটোয়ারী ও জাকির হোসেন প্রমুখ।

এমই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর