সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

মুহূর্তেই তছনছ সুখের সংসার, বাবা হারানোর কথা জানে না লামহা-হামজা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ০১:০৫ পিএম

শেয়ার করুন:

মুহূর্তেই তছনছ সুখের সংসার, বাবা হারানোর কথা জানে না লামহা-হামজা
সংঘর্ষে নিহত মোরসালিন (ফাইল ছবি)

রাজধানীর নিউমার্কেটের কাপড়ের দোকানে বিক্রয়কর্মীর কাজ করে ভালোই চলছিল মোরসালিনের। আদরের দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে সুখেই দিন কাটছিল তার। কিন্তু দুই দিন আগে রাজধানীতে ভয়াবহ এক সহিংসতায় ঘটনায় তার সুখের সংসারে কালো মেঘ নেমে আসে। সেদিনের সংঘাটে ইটের আঘাতে আহত হন তিনি। এর দুই দিন পর বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমান তিনি। তার মৃত্যুতে মুহূর্তের মধ্যেই সবকিছু তছনছ হয়ে যায় পরিবারটির।

মৃত্যুর খবর শোনার পর শোকে স্তব্ধ হয়ে যায় মোরসালিনের পরিবার। পাগলপ্রায় তার স্ত্রী-স্বজনরা। কী করবেন কিছুই বুঝে উঠতে পারছেন না তিনি। তবে তার ছোট্ট দুই সন্তান হুমাইরা ইসলাম লামহা আর আমির হামজাকে এখনো জানানো হয়নি তার বাবার না ফেরার দেশে চলে যাওয়ার খবর।


বিজ্ঞাপন


নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে বিপণিবিতানের দোকানমালিক ও কর্মচারীদের সংঘর্ষে মোরসালিনকে নিয়ে দুইজন মারা গেলেন। ২৫ বছর বয়সী মোরসালিন নিউ সুপার মার্কেটে কাপড়ের দোকানে ৯ হাজার টাকা বেতনে চাকরি করতেন।

clash-1গত মঙ্গলবার সকালে কর্মস্থল নিউ মার্কেটে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়েছিলেন মোরসালিন। সেখানে নিয়ে ছাত্রদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের মধ্যে পড়েন। দুপুরের দিকে ইটের আঘাতে গুরুতর আহত হন। শাকিলসহ দুই যুবক রিকশায় করে অচেতন অবস্থান তাকে ঢামেক হাসপাতালে নিয়ে যান। সেখানে তাকে লাইফ সাপোর্টেও নেয়া হয়েছিল। কিন্তু এতো চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি। সবাইকে কাঁদিয়ে ভোরে মৃত্যুর কোলে ঢলে পড়েন এই যুবক।

প্রাণের স্বামীর মৃত্যুর খবরটি শোনার পর বাকরুদ্ধ হয়ে পড়েন স্ত্রী মিতু। দুই সন্তানকে নিয়ে কীভাবে দিন কাটবে বিলাপ করতে করতে এসব কথা বলছেন কাঁদছেন। তার আহাজারিতে সান্ত্বনা দিতে আসা মানুষেও চোখের পানি ধরে রাখতে পারেননি। তাদেরও চোখ বেয়ে পানি ঝরছে। ছোট্ট দুই সন্তান মায়ের কান্না দেখলেও কেন মা কাঁদছেন তা বুঝতে পারছেন না। মায়ের বিলাপ দেখে তারাও কিছু সময়ের জন্য কাঁদলেও কান্নার কারণ কী তা জানে না কেউ। স্বজনদের কান্নায় ওই এলাকার বাতাস ভারী হয়ে উঠেছে।

mursalin-2
আহত হওয়ার পর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে মোরসালিনকে  

মোরসালিনের বড় ভাই নুর মোহাম্মদ বলেন, মোরসালিন কামরাঙ্গীরচরে পশ্চিম রসুলপুরে ভাড়া বাসায় থাকতেন। তার এক ছেলে ও এক মেয়ে। তার স্ত্রীর নাম মিতু আক্তার। তাদের বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার বাতাকান্দি গ্রামে। তার বাবার নাম মো. মানিক। তাদের দুই সন্তানের মধ্যে হুমাইরা ইসলাম লামহার বয়স সাত বছর। আর আমির হামজার বয়স চার বছর।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত সোমবার রাতে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ শুরু হয়। রাতে কিছু সময় বিরতির পর পরদিন আবারও সংঘর্ষে জড়ায় পক্ষ দুটি। সেদিন দিনভর দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। সংঘর্ষে বহু মানুষ আহত হন। যার মধ্যে দুজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

clash-2দুই দিন সংঘর্ষের কারণে নিউমার্কেট এলাকার সব দোকানপাট বন্ধ থাকায় ঈদ বাজারে ক্ষতি হচ্ছে ব্যবসায়ীদের। তাই ওই এলাকায় শান্তিপূর্ণ সহাবস্থান ও দোকান খুলে দিতে বুধবার বিকালে সংবাদ সম্মেলন করেন ব্যবসায়ীরা। পরে রাতে আবারও ঢাকা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে ব্যবসায়ী নেতারা বৈঠকে বসেন। বৈঠকে নিউমার্কেট এলাকায় সংঘর্ষে হামলাকারী ও উসকানিদাতাদের দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়াসহ শিক্ষার্থীদের যৌক্তিক সব দাবি মেনে নেওয়া হয়। সেই সঙ্গে বৃহস্পতিবার থেকে নিউমার্কেট এলাকার সব দোকান খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর