সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় পুলিশের দুই মামলা, আসামি ১২০০

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ১১:১৯ এএম

শেয়ার করুন:

নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় পুলিশের দুই মামলা, আসামি ১২০০

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় আরও দুটি মামলা হয়েছে। এই দুই মমলার বাদী পুলিশ। এসব মামলার একটি বিস্ফোরক আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে করা মামলা। দুই মামলায় নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়েছে। এ নিয়ে সংঘর্ষের ঘটনায় মোট তিনটি মামলা হলো।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করার তথ্য নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ুম।


বিজ্ঞাপন


তিনি বলেন, ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগে ২৪ জন এজাহারনামীয়সহ ব্যবসায়ী-কর্মচারী অজ্ঞাতনামা তিনশজন। এছাড়া একই মামলা অজ্ঞাতনামা হিসেবে ঢাকা কলেজের ৭০০ জনকে আসামি করা হয়েছে।

শ ম কাইয়ুম আরও বলেন, বিস্ফোরক দ্রব্য আইনে করা আরেকটি মামলায় অজ্ঞাতনামা দেড়শ থেকে দুইশজনকে আসামি করা হয়েছে। দুটি মামলার বাদী- নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির।

পুলিশের করা দুটি মামলা ছাড়াও সংঘর্ষের ঘটনায় আরও একটি মামলা হয়েছে। সংঘর্ষে নিহত কুরিয়ারকর্মী নাহিদ হাসানের বাবা বাদী হয়ে বুধবার রাতে মামলা করেন। সে মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে।

রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার (এসি) শরিফ মোহাম্মদ ফারুকুজ্জামান গতরাতে জানান, মঙ্গলবার রাতে তাদের মামলা করার কথা ছিল। কিন্তু সেদিন না করে বুধবার তাকে দাফনের পর নাহিদের বাবা একটি হত্যা মামলা করেন। মামলায় তিনি কারও নাম উল্লেখ করেননি। আসামি অজ্ঞাত বলে উল্লেখ করেছেন।


বিজ্ঞাপন


এএস/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর