সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

পুলিশের গুলির প্রতিবাদে ঢাকা কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ 

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২, ০৩:২৪ এএম

শেয়ার করুন:

পুলিশের গুলির প্রতিবাদে ঢাকা কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ 

রাজধানীর নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা নিয়ন্ত্রণে এনেছে পুলিশ। তবে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করায় পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। তারা মিরপুর রোডে অবস্থান নিয়ে পুলিশের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। পুলিশ তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা করছে। কলেজের প্রিন্সিপাল ও শিক্ষকরাও চেষ্টা করছেন শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফেরাতে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে ব্যবসায়ীদের শান্ত করায় পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে। পৌনে তিনটার দিকে শিক্ষার্থীরা আবারও নীলক্ষেত মোড়ে জড়ো হন। তারা সেখানে পুলিশের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। 


বিজ্ঞাপন


guli

রমনা জোনের এডিসি হারুন উর রশিদ সাংবাদিকদের বলেন, তিন ঘণ্টার অপারেশন শেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। শিক্ষার্থীরা ক্যাম্পাস ও ছাত্রাবাসে ফিরে গেছেন। ব্যবসায়ীরাও ঘটনাস্থল থেকে চলে গেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে। তবে ক্যাম্পাসে পুলিশ প্রবেশ করায় তারা বিক্ষোভ করছেন। আমরা তাদের বুঝিয়ে ক্যাম্পাসে ফেরানোর চেষ্টা করছি। 

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, রাত সোয়া দুইটার দিকে পুলিশের সাঁজোয়া যান ঢাকা কলেজ ক্যাম্পাসের পাশে অবস্থান নেয়। এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে টিয়ার সেল নিক্ষেপ করতে থাকে। ওই সময় শিক্ষার্থীরা ঢাকা ঢাকা কলেজের প্রিন্সিপালের অফিস ঘেরাও করে রেখেছিলেন। পুলিশ তাদের সাঁজোয়া যান নিয়ে রাস্তা থেকে টিয়ারশেল নিক্ষেপ করতে থাকে। আর ঢাকা কলেজের শিক্ষার্থীরা হল ও বিভিন্ন ভবনের ছাদ থেকে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। 

p2


বিজ্ঞাপন


পুলিশের ছোড়া ছররা গুলিতে ঢাকা কলেজের তিন শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে সোমবার রাত ১১টার দিকে ঢাকা কলেজের তিন ছাত্রলীগের কর্মী নিউ মার্কেটে একটি রেস্টুরেন্টে খাবার খেতে যান। খাবারের বিল কম দেওয়ায় প্রথমে তর্কাতর্কি পরে তা মারামারিতে রূপ নেয়। এসময় ব্যবসায়ীরা ঢাকা কলেজের শিক্ষার্থীদের মারধর করেন। তিন শিক্ষার্থী ক্যাম্পাসে ফিরে তাদের সঙ্গী-সাথীদের নিয়ে নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ১০/১২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর