সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিয়ের ছয় মাসেই বিধবা ডালিয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ০৩:২৮ পিএম

শেয়ার করুন:

বিয়ের ছয় মাসেই বিধবা ডালিয়া
বিয়ের ৬ মাসেই বিধবা ডালিয়া

দীর্ঘদিন প্রেমের সম্পর্কের পর নাহিদকে বিয়ে করেছিলেন ডালিয়া। দাম্পত্য জীবনটা ভালোই কাটছিল তাদের। কিন্তু বিয়ের ছয় মাস যেতে না যেতেই তাদের সংসারে নেমে আসে বিষাদের সুর। রাজধানীতে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের সময় হামলায় জীবনপ্রদীপ নিভে যায় নাহিদের। এর ফলে ছয় মাসের মধ্যেই স্বামীকে হারিয়ে বিধবা হন ডালিয়া।

স্বামী বিয়োগের খবরটি শোনার পরই বাকরুদ্ধ হয়ে পড়েন ডালিয়া। প্রাণের স্বামীর মৃত্যুতে বারবার মূর্ছা যাচ্ছিলেন তিনি। চোখ বেয়ে ঝরছে অশ্রুধারা।


বিজ্ঞাপন


স্বামীর ছবি দেখে অনবরত কান্না করছেন আর বুক চাপড়াচ্ছেন। তার কান্না আর আহাজারিতে ভারী হয়ে উঠেছে ঢামেকের মর্গ এলাকা। ডালিয়া শুধু বলেন, কর্মস্থলে গিয়েছিল আমার স্বামী তাহলে কেন তাকে মেরে ফেলা হলো?

dhaka-5দুই দোকানের কর্মীর বিরোধের জেরে গত সোমবার রাতে সংঘর্ষে জড়ায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। রাতে আড়াই ঘণ্টা সংঘর্ষের পর মঙ্গলবার সকালে ফের সংঘর্ষে জড়ায় পক্ষ দুটি। দিনভর থেমে থেমে সংঘর্ষের পর রাত সাড়ে ১০টার দিকে নিবৃত্ত হয় পক্ষ দুটি। দুই দিন ধরে চলা সংঘর্ষে আহত হন ছাত্র-ব্যবসায়ীসহ শতাধিক মানুষ। আহতদের মধ্যে গুরুতর অবস্থা ছিল তিনজনের। তাদের একজন ছিলেন নাহিদও। তিনি মঙ্গলবার ১০টার দিকে কামরাঙ্গীরচর দেওয়ান বাড়ি এলাকার বাসা থেকে বেরিয়ে কর্মস্থলে যাওয়ার সময় হামলায় আহত হয়েছিলেন। পরে ঢাকা মেডিকেলের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত  ৯টা ৪০ মিনিটে না ফেরার দেশে চলে যান নাহিদ।

নিহত নাহিদরা তিন ভাই। সবার বড় ছিলেন তিনি। তাদের গ্রামের বাড়ি কামরাঙ্গীরচর দেওয়ানবাড়ি এলাকায়।

নাহিদের মৃত্যুর খবরে শোকার্ত তার স্বজনরা। ছেলেকে হারানোর খবর শোনামাত্রই ঢাকা মেডিকেলের মর্গে ছুটে আসেন তার বাবা নাদিম। মর্গে প্রিয় সন্তানের লাশ দেখে বাকরুদ্ধ হয়ে পড়েন বাবা নাদিম। তার চোখ বেয়ে অনবরত ঝরছে পানি।


বিজ্ঞাপন


নাদিম বলেন, ‘আমার ছেলে কাজের জন্য গেছে, ওতো কারো পক্ষে মারামারি করতে যায় নাই। ওরে কেন মারলো? এখন আমি কার নামে মামলা করুম, কার কাছে বিচার চামু। এই দুঃখ কষ্ট কারে বলুম আমি, কী বলবো, আর কিছু বলার নাই।’

dhaka-4নাদিম আরও বলেন, ‘গরিব মানুষ আমরা। ক্লাস ফাইভ পর্যন্ত পড়েছে নাহিদ। ৮-৯ বছর আগে কিছুদিন নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে কাজ করেছিল সে। এরপর থেকে বিভিন্ন দোকানে কাজ করে আসছিল। সবশেষ এলিফেন্ট রোডে কাজ করত সে।’

এদিকে দুই দিন ধরে সংঘর্ষের পর আজ নিউমার্কেট এলাকার পরিস্থিতি অনেকটা শান্ত আছে। সংঘর্ষের কারণে গতকাল থেকে নিউমার্কেটসহ আশপাশের অন্তত ২০টি মার্কেট বন্ধ থাকলেও আজ খোলার সম্ভাবনা রয়েছে। বিকাল নাগাদ মার্কেট খুলতে পারে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

একেবি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর