বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

ঢাকা কলেজ ছাত্রাবাসে অভিযান, ছাত্রলীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২, ১০:৪০ পিএম

শেয়ার করুন:

ঢাকা কলেজ ছাত্রাবাসে অভিযান, ছাত্রলীগ নেতা আটক

রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কলেজের একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে ছাত্রলীগের এক নেতাকে ধরে নিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে। শিক্ষার্থীদের দাবি- গোয়েন্দা পুলিশ (ডিবি) ও র‌্যাবের একটি দল গত মঙ্গলবারের (১৯ এপ্রিল) ওই সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগ এনে ওই ছাত্রলীগ নেতাকে ধরে নিয়ে গেছেন।

রোববার (২৪ এপ্রিল) ইফতারের কিছু সময় পূর্বে কলেজের ‘আন্তর্জাতিক’ ছাত্রাবাসের ১০১ নম্বর কক্ষে ওই অভিযান চালানো হয় বলে জানা গেছে।


বিজ্ঞাপন


আইনশৃঙ্খলা বাহিনীর দাবি- নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় আহত হয়ে মারা যাওয়া কুরিয়ার সার্ভিসের কর্মী নাহিদ হোসেনকে যারা কুপিয়ে হত্যায় জড়িত, তাদের মধ্যে সন্দেহভাজন একজন ছাত্রাবাসের ওই কক্ষে থাকতেন।

এদিকে, ঢাকা কলেজের এক শিক্ষার্থী গণমাধ্যমকে জানিয়েছেন, ডিবি ও র‌্যাব সদস্যরা আন্তর্জাতিক হল থেকে জহির হাসান ওরফে জুয়েল নামে একজনকে ধরে নিয়ে গেছেন। জহির হাসান ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য ছিলেন। অভিযানকালে ওই কক্ষ থেকে দুটো মুঠোফোনও জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে এই অভিযান ও আটকের বিষয়ে তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

অভিযানের পর থেকেই ঢাকা কলেজের অন্যান্য হল ফাঁকা হয়ে গেছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এ ব্যাপারে ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক মো. কামরুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, র‌্যাব ও ডিবির সদস্যদের অভিযানের বিষয়টি তিনি শুনেছেন। তবে কোনো শিক্ষার্থীকে আটক করা হয়েছে কি না, তা তিনি জানেন না। এ ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর ওই সদস্যরা কলেজের অধ্যক্ষের সঙ্গে কথা বলে এসে থাকতে পারেন বলে তাঁর ধারণা।


বিজ্ঞাপন


বিষয়টিতে ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মইনুল হোসেনের বক্তব্য পাওয়া যায়নি। তবে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস সিকদার জানিয়েছেন, কলেজের কোনো ছাত্র যদি সত্যিকার অর্থেই অপরাধী হয়ে থাকে, তাহলে সেখানে কলেজ প্রশাসনের বাধা হয়ে দাঁড়ানোর কিছু নেই। আইন নিজের গতিতে চলবে।

উল্লেখ্য, গত সোমবার (১৮ এপ্রিল) মধ্যরাতে ঢাকা কলেজ শিক্ষার্থীরা নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে সংঘর্ষে জড়ান। পরদিন মঙ্গলবারও দিনভর দুই পক্ষের মধ্যে ওই সংঘর্ষ চলে। এ ঘটনায় আহত হয়ে এখন পর্যন্ত দুইজন মারা গেছেন। নাহিদ তাদের একজন। সংঘর্ষে কুরিয়ার সার্ভিসের কর্মী নাহিদ হোসেনকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে হেলমেটধারীদের হামলায় অংশ নিতে দেখা যায়। ওই ভিডিওসহ সিটি ক্যামেরার ফুটেজকে পুঁজি করে এই অস্ত্রধারীদের কয়েকজনকে এরই মধ্যে শনাক্তও করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর