সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নাহিদ হত্যা মামলায় ৫ শিক্ষার্থী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২, ০২:৫৩ পিএম

শেয়ার করুন:

নাহিদ হত্যা মামলায় ৫ শিক্ষার্থী রিমান্ডে

রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে নাহিদ হাসান নামে একজনকে হত্যার ঘটনায় করা মামলায় গ্রেফতার ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীর দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তারের আদালতে হাজির করে তাদের সাত দিন করে রিমান্ড চাইলে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।


বিজ্ঞাপন


রিমান্ডে নেওয়া শিক্ষার্থীরা হলেন- ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের আব্দুল কাইয়ূম, সমাজবিজ্ঞান বিভাগের পলাশ ও ইরফান, বাংলা বিভাগের ফয়সাল, ইসলামের ইতিহাস বিভাগের জুনায়েদ।

এর আগে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে পাঁচজনকে গ্রেফতারের তথ্য দেন ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার। তিনি বলেন, সহিংসতার ঘটনায় দুটি হত্যা মামলার তদন্ত করছিলাম। এ হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। সবাই ঢাকা কলেজের ছাত্র। তারা প্রত্যক্ষভাবে হামলায় অংশ নেয় এবং সশস্ত্রভাবে হামলার অগ্রভাবে অংশ নেয়।

গত ১৮ এপ্রিল (সোমবার) রাত ১২টায় নিউমার্কেট ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়ান। পরদিন ১৯ এপ্রিল (মঙ্গলবার) দিনভর সংঘর্ষ চলে। ওই ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে।

এসব ঘটনায় দুটি হত্যা মামলাসহ মোট পাঁচটি মামলা করা হয়। এর মধ্যে পুলিশের দুই মামলায় ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় এক হাজার ২০০ জনকে আসামি করা হয়। এছাড়া নিহত নাহিদ ও মোরসালিনের পরিবারের পক্ষ থেকে দুটি মামলা হয়। অন্য মামলাটি করেন সংঘর্ষের সময় ভাঙচুর করা অ্যাম্বুলেন্সের মালিক সুজন।


বিজ্ঞাপন


এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর