সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সংবাদ সম্মেলন ডেকেও স্থগিত করলেন ঢাকা কলেজ শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ১০:১৭ পিএম

শেয়ার করুন:

সংবাদ সম্মেলন ডেকেও স্থগিত করলেন ঢাকা কলেজ শিক্ষার্থীরা
সংবাদ সম্মেলনে বসলেও কোনো মন্তব্য করেননি শিক্ষার্থীরা | ছবি: ঢাকা মেইল

নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজ কর্তৃপক্ষ ও ব্যবসায়ীদের মধ্যে বৈঠক হচ্ছে না।

বুধবার (২০ এপ্রিল) রাত ৮টার দিকে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন করার কথা থাকলেও পরে ব্যবসায়ীরা যে কোনো শর্তে ঢাকা কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে বসতে সম্মত হয়। এতে রাত ৯টার দিকে সংবাদ সম্মেলনের সময় নির্ধারণ করা হলেও শেষ পর্যন্ত তা অনুষ্ঠিত হয়নি।


বিজ্ঞাপন


এর আগে ওই বৈঠক শুরু হবে বলে জানা গেলেও বৈঠকের ভেন্যু সম্পর্কে জানা যায়নি। সে সময় কলেজ প্রশাসনের পক্ষে ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল কুদ্দুস সিকদার এবং পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. আলতাফ হোসেন জানান, উভয় পক্ষকে নিয়ে শান্তিপূর্ণ সমাধানের জন্য ওই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে ছাত্রনেতারা একটি পক্ষ। আর শিক্ষার্থীদের অভিভাবক হিসেবে আমরা একটি পক্ষ। আমরা ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসতে ছাত্রদের দাবিগুলো জেনে নেবো।

এদিকে, রাতে শিক্ষার্থীরা সংবাদ সম্মেলনে বসলেও কোনো মন্তব্য করেননি কেউই। তবে সম্মেলনে যোগ দিতে আসা এক ছাত্রলীগ কর্মী নাম প্রকাশ না করার শর্তে ঢাকা মেইলকে বলেন, সংবাদ সম্মেলনে সিনিয়ররা আসার কথা থাকলেও তারা আসেননি। ফলে শুরু করতে পারছি না আমরা। তবে আগামীকাল বৃহস্পতিবার (২১ এপ্রিল) শিক্ষার্থীদের পক্ষে সংবাদ সম্মেলন হতে পারে বলেও জানা গেছে।

Press Conference
সংবাদ সম্মেলনে বসলেও কোনো মন্তব্য করেননি শিক্ষার্থীরা | ছবি: ঢাকা মেইল

অন্যদিকে, দীর্ঘসময় গণমাধ্যম কর্মীদের অপেক্ষায় রাখায় সংবাদ সম্মেলন বর্জন করেছেন গণমাধ্যম কর্মীরাও। এ নিয়ে ঢাকা মেইলের মাল্টিমিডিয়া প্রতিবেদক বিল্লাহ হোসেন রাজু জানান, প্রায় দেড় ঘণ্টা বসিয়ে রাখা হয় সংবাদ কর্মীদের। একপর্যায়ে আমরা সংবাদ সম্মেলন বর্জন করে বের হয়ে আসি। এছাড়াও আয়োজকেরা কখন শুরু হতে পরে সে বিষয়েও স্পষ্ট করে কিছু বলতে পারছে না।


বিজ্ঞাপন


এর আগে বুধবার বিকাল সাড়ে ৪টার পর ঢাকা কলেজের টেনিস গ্রাউন্ডের সামনে পরপর ছয়টি ককটেল বিস্ফোরিত হয়। এর পরপরই শিক্ষার্থীরা হল ছেড়ে রাস্তায় নেমে আসেন। এ সময় কলেজ প্রশাসনকে শিক্ষার্থীদের রাস্তা থেকে সরানোর চেষ্টা করতে দেখা যায়। বিকালে কিছু সংখ্যক দোকানি দোকান খোলার চেষ্টা করলেও শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে বন্ধ করতে বাধ্য হয়।

অন্যদিকে সংঘর্ষ-সংঘাত থেকে সরে এসে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবং ব্যবসার পরিবেশ তৈরিতে সাদা পতাকা উড়িয়েছেন নিউমার্কেটের ব্যবসায়ীরা। বুধবার মার্কেটের প্রতিটি ফটকে টাঙানো হয় এই সাদা পতাকা। মার্কেট সংশ্লিষ্টরা বলছেন, ‘আর কোনো সংঘাত নয়, আমরা দোকান খুলতে চাই। ব্যবসার সুষ্ঠু ও সুন্দর পরিবেশ চাই। এ বছর ঈদের বাজার ধরতে না পারলে পুঁজি চলে যাবে।’

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর