সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউমার্কেটে সংঘর্ষ: দুই শিক্ষার্থীসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ মে ২০২২, ০৯:০৫ এএম

শেয়ার করুন:

নিউমার্কেটে সংঘর্ষ: দুই শিক্ষার্থীসহ গ্রেফতার ৩

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় আরও দুই শিক্ষার্থীসহ আরও তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব।বৃহস্পতিবার ভোরে শরীয়তপুর ও কক্সবাজারে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ নিয়ে সংঘর্ষের ঘটনায় মোট আটজনকে গ্রেফতার করলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর আগে ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়ে কারাগারে আছেন ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থী।


বিজ্ঞাপন


তিনজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার আনম ইমরান খান জানান, সাম্প্রতিক সময়ে নিউমার্কেট এলাকায় সংঘর্ষে দুইজন নিহত হওয়ার ঘটনায় হত্যাকাণ্ডে জড়িত একজন এবং সংঘর্ষের সূত্রপাতকারী দুইজনসহ মোট তিনজনকে শরীয়তপুর ও কক্সবাজার থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

গ্রেফতারদের মধ্যে ঢাকা কলেজের দুই শিক্ষার্থীর নাম জানা গেছে। তারা হলেন সিয়াম ও বাপ্পী। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। সকাল সাড়ে ১১টায় রাজধানীর কারওয়ানবাজারে মিডিয়া সেন্টারে তাদের সম্পর্কে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলন করবে র‌্যাব।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ১৮ এপ্রিল রাতে ও ১৯ এপ্রিল নিউমার্কেটের দোকান-মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। এতে নাহিদ ও মোরসালিন নামে দুজন মারা যায়। আহত হন অর্ধশতাধিক। এসব ঘটনায় মোট পাঁচটি মামলা হয়।

হত্যাকাণ্ডের ঘটনার বেশ কয়েকজনকে শনাক্তের পাশাপাশি গ্রেফতারের আওতায় এনেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা। নাহিদ হত্যায় জড়িত অভিযোগে কয়েক দিন আগে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই ঢাকা কলেজের শিক্ষার্থী। তারা হলেন- ঢাকা কলেজের হিসাব বিজ্ঞানের আব্দুল কাইয়ূম ও পলাশ, বাংলা বিভাগের ফয়সাল, ইতিহাস বিভাগের জুনায়েদ ইসলাম ও সমাজ বিজ্ঞানের ইরফান। পরে রিমান্ড থেকে তাদের কারাগারে পাঠানো হয়।


বিজ্ঞাপন


এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর