সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সংঘর্ষে আহতদের তিনজন অক্সিজেন সাপোর্টে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২, ০২:৪৩ পিএম

শেয়ার করুন:

সংঘর্ষে আহতদের তিনজন অক্সিজেন সাপোর্টে

রেস্টুরেন্টে খেতে গিয়ে তর্কাতর্কির জেরে ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসক। তাদের অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে।

গতকাল রাত থেকে চলা সংঘর্ষে চার সাংবাদিকসহ ৪০ জনের বেশি আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে।


বিজ্ঞাপন


মঙ্গলবার (১৯ এপ্রিল) ঢামেক হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।

হাসপাতালটির জরুরি বিভাগে একের পর এক আহত রোগী আসছেন। অধিকাংশ রোগীদের মাথাসহ শরীরের একাধিক অংশে আঘাত রয়েছে।

dmc-2কর্তব্যরত একজন চিকিৎসক বলেন, সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনের মতো রোগী আমাদের এখানে এসেছেন। তাদের বেশিরভাগেরই মাথাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাত রয়েছে। প্রাথমিকভাবে তাদের রক্ত বন্ধের ব্যবস্থা করা হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের অক্সিজেন সাপোর্ট দেওয়া হচ্ছে। গুরুতর তিনজনকে ঢামেকের নিউরোলজি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তাদের কারও পরিচয় জানা যায়নি। আহতদের মধ্যে শিক্ষার্থী ও দোকান কর্মচারী উভয়ই রয়েছেন।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিডেগিয়ার জেনারেল নাজমুল হক ঢাকা মেইলকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনের মতো রোগী এসেছেন। তাদের অন্তত ৫০ ভাগকে ভর্তি রাখতে হবে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা বেশি খারাপ। রোগীদের পরিস্থিতি বিবেচনা করে সিটি স্ক্যানসহ বিভিন্ন পরীক্ষা বিনামূল্যে করে দিয়েছি। যাদের পরিচয় পাওয়া গেছে তাদের সরকারি নামেমাত্র মূল্যে পরিশোধ করার জন্য বলছি।'


বিজ্ঞাপন


dmc-4

নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে থামলেও মঙ্গলবার সকাল থেকে আবার শুরু হয়। সংঘর্ষের কারণে রাজধানীর ব্যস্ত মিরপুর সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ আছে।

ঢাকা কলেজের ছাত্রদের একটি অংশ কলেজের ছাদে, আরেকটি অংশ চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান নিয়ে ইট পাটকেল ছুড়ছে।

এমএইচ/এএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর