সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সাংবাদিকদের টার্গেট করে হামলা, ক্যামেরা ভাঙল ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২, ০২:১৫ পিএম

শেয়ার করুন:

সাংবাদিকদের টার্গেট করে হামলা, ক্যামেরা ভাঙল ব্যবসায়ীরা

রেস্টুরেন্টে খেতে গিয়ে কথা কাটাকাটির জেরে সোমবার রাতের পর মঙ্গলবার ভোরে আবারও সংঘর্ষে জড়িয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীরা। তাদের দফায় দফায় সংঘর্ষের মধ্যে অনেকটা টার্গেটে পরিণত হয়েছেন গণমাধ্যমকর্মীরা।

মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া ভয়াবহ সংঘর্ষে কমপক্ষে চারজন সাংবাদিক রক্তাক্ত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে একাধিক বেসরকারি টেলিভিশনের ক্যামেরা।


বিজ্ঞাপন


মঙ্গলবারের সংঘর্ষে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আহত হয়েছেন দীপ্ত টিভির রিপোর্টার আসিফ সুমিত ও তার সঙ্গে থাকা ক্যামেরাপারসন ইমরান।

হামলায় এসএ টিভির ক্যামেরাপারসন কবির হোসেন, আরটিভির ক্যামেরাপারসন সুমন দে ব্যবসায়ীদের হামলায় আহত হয়েছেন।

clash-3এছাড়া সময় ও মাইটিভির দুই সাংবাদিকও ব্যবসায়ীদের হামলার শিকার হয়েছেন৷ তবে তাদের নাম জানা যায়নি। রক্তাক্ত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের রক্তাক্ত করার প্রতিবাদে সামাজিক যোগাযোগমাধ্যমে সহকর্মীরা ক্ষোভ প্রকাশ করছেন। তারা অভিযোগ করেন, সাংবাদিকদের পেশাগত কাজে কোনো নিরাপত্তা নেই। কেউ হামলা করে তার উপযুক্ত বিচারও হয় না। যে কারণে দিনের পর দিন আহত হচ্ছেন সাংবাদিকরা। এই ঘটনায় হামলাকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি জানিয়েছেন সাংবাদিকরা।


বিজ্ঞাপন


clashনিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে থামলেও মঙ্গলবার সকাল থেকে আবার শুরু হয়। সংঘর্ষের কারণে রাজধানীর ব্যস্ত মিরপুর সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ আছে।

ঢাকা কলেজের ছাত্রদের একটি অংশ কলেজের ছাদে, আরেকটি অংশ চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান নিয়ে ইট পাটকেল ছুড়ছে।

সোমবার রাতের সংঘর্ষে এবং পুলিশের রাবার বুলেটের আঘাতে অনেক শিক্ষার্থী আহত হয়েছে। বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর